Opu Hasnat

আজ ২৩ জানুয়ারী বৃহস্পতিবার ২০২০,

ছাতকে জনবল সংকটে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে ডাক সেবা কার্যক্রম সুনামগঞ্জ

ছাতকে জনবল সংকটে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে ডাক সেবা কার্যক্রম

সুনামগঞ্জের ছাতক উপজেলার ডাকঘর জনসাধারণের চিঠিপত্র আদান প্রদান কম থাকলেও সেবা প্রদানে কমতি নেই। এখানে সরকারী সকল প্রকার চিঠি আদান প্রদান সঞ্চয় পত্র লেনদেন ইকমার্স ও মোবাইল ব্যাংকিং সহ নানা প্রকার সেবা প্রদান করা হয়ে থাকে। কিন্তু জনবল সংকটের ফলে সেবাদানে হিমসিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। উপজেলা পোষ্ট মাষ্টার রয়েছেন একজন। পোষ্টাল অপারেটার ২জনের মধ্যে রয়েছে ১ জন। পোষ্টম্যানের ৪টি পদের মধ্যে কর্মরত রয়েছেন ২ জন। এর মধ্যে একজন অন্য অফিসের কাজে ব্যস্ত থাকেন একজন পেকার ম্যান ২টি অফিসের কাজ করতে হয়। রানার পদে আছেন ১জন। জনবল সংকট থাকায় অনেকের গুরুত্বপূর্ণ চিঠিপত্রও জরুরী কাগজপত্র সময় মত বিলি না করে কাজ সম্পাদনের পর বিলি করা হয়। এতে জনগনের কোন কাজে আসে না। 

এছাড়া ভবনটি পুরাতন হওয়ায় ছাদের আস্তর পড়ে গিয়ে মরিছা পড়ে রড বের হয়ে খুবই ঝুঁিকপূর্ন হয়ে পড়েছে। ভাঙ্গা ছুড়া কাউন্টারটি সেবাদানের অনুপযোগী হয়ে পড়েছে এ অফিসের অধিনে ৪টি শাখা অফিস রয়েছে। তথ্য প্রযুক্তির যোগে জনসাধারণের চিঠিপত্র আদান প্রদান কম হলেও সরকারী রাজস্ব আয় পর্যাপ্তই রয়েছে। 

ব্যবসায়ী শহিদুজ্জামান নিকছন জানান, পুরাতন ঝুঁকিপূর্ন ভবনটি ভেঙ্গে নতুন ভবন নির্মান করে ডাকঘরের সেবার মান বাড়ানো অত্যান্ত জরুরী। 

বাংলাদেশ পোষ্ট অফিস কর্মচারী ইউনিয়নের জেলা শাখার সভাপতি সুনামগঞ্জ জেলার স্বর্নপদক প্রাপ্ত শ্রেষ্ঠ পোষ্ট মাস্টার ও উপজেলা পোষ্ট মাষ্টার মোহাম্মদ আব্দুল বারী জানান, জনবল সংকট নিয়ে ঝুঁকিপূর্ন ভববে জনসাধারনের চিঠিপত্র আদান প্রদান কম হলেও অন্যান্য সেবা প্রদান করে যাচ্ছি সঠিক ভাবেই। ভবন সংস্কার আসবাবপত্র ও জনবল সংকটের সমাধান হলে আরো ভালো সেবাদানে সক্ষম হবো।

এই বিভাগের অন্যান্য খবর