Opu Hasnat

আজ ১৪ ডিসেম্বর শনিবার ২০১৯,

শিমুলিয়া ঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান মুন্সিগঞ্জ

শিমুলিয়া ঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

মুন্সীগঞ্জে লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকায় উচ্ছেদ অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ কতৃপক্ষ। সারাদেশে বিআইডব্লিউটিএ’র জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়। বুধবার দুপুরে লৌহজং থানা পুলিশ ও শিমুলিয়া নৌ পুলিশের সহযোগিতায়। বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান এই অভিযান পরিচালনা করেন। 

বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায় বেলা ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টার মধ্যে অবৈধ স্থাপনা ও মালামাল সরিয়ে নেওয়ার জন্য বলা হয়। এর আগে নোটিশ করলেও কেউ স্থাপনা সরিয়ে নেননি। তাই বুধবার সকাল থেকে বিআইডব্লিউটিএ’র একটাভেটর (ভ্যাকু) দিয়ে শতাধিক স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে কতৃপক্ষ। দুপুর ১ টা থেকে অভিযান শুরু হওয়া এই উচ্ছেদ অভিযান চলে বিকাল ৫ পর্যন্ত।

বৃহস্পতিবার সকাল থেকে বিকাল বিকাল পর্যন্ত চলবে এ অভিযান সে সময় অবশিষ্ট সকল অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান।

এ সময় অভিযান শুরুতে উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মো. কাবিরুল ইসলাম খান ও লৌহজং থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর হোসাইন। এছাড়া অভিযান পরিচালনায় সাথে ছিলেন যুগ্ন পরিচালক বন্দর বিভাগ মো. গোলজার আলী, উপ পরিচালক নৌ সংরক্ষন ও পরিচালন বিভাগ এসএম আজগর আলী, শিমুলিয়া নৌ বন্দর কর্মকর্তা মো. শাহালম মিয়া, সহকারি পরিচালক নৌ নিটরা সাহাদাত হোসেন, সহকারি পরিচালক নৌ সংরক্ষন ও পরিচালন বিভাগ মো. জসিম মিয়া, নৌ পুলিশ পরিদর্শক মো. আমিনুল ইসলাম, থানা পুলিশ পরিদশক (তদন্ত) মো. জাহাঙ্গীর হোসেন খান প্রমুখ।