Opu Hasnat

আজ ৭ ডিসেম্বর শনিবার ২০১৯,

ফরিদপুরের চাঁদপুরে ফিল্মি ষ্টাইলে ডাকাতি ফরিদপুর

ফরিদপুরের চাঁদপুরে ফিল্মি ষ্টাইলে ডাকাতি

একেবারে ফিল্মি ষ্টাইলে ডাকাতি করে ডাকাতরা ফরিদপুর শহরের ব্যবসায়ী শংকর সাহা ও তার স্ত্রীর ১৫ ভরি স্বর্ণ ও নগদ ২৮ হাজার টাকা নিয়ে গেছে।  

ফরিদপুর সদর উপজেলার চাঁদপুরের বড়ঘাট বাজারের মাদ্রাসার (অবুল হোসেনে মিল এলাকা) কাছে সোমবার দিবাগত রাতে এই ফিল্মি ষ্টাইলে ডাকাতি সংঘটিত হয়েছে।

স্থানীয়রা জানান, রাতে ১০ থেকে ১২টি গাড়ী ওই এলাকা থেকে রাস্তায় নিয়ে যায় পুলিশ পাহাড়া দিয়ে। এরপর একটি দূরে ছিলো ডাকাতি হওয়া মাইক্রোবাসটি। এর ঠিক কিছু দূরে ছিলো আরেকটি পুলিশ গাড়ী। দুই পাশের দুই পুলিশ গাড়ীকে মাথায় রেখে ডাকাতরা খুব সুচারুভাবে মাঝের গাড়ীটি ডাকাতি করে পালিয়ে যায় ফিল্মি ষ্টাইলে।
  
শংকর সাহা জানান, চাঁদপুর ইউনিয়নের ধোপাডাঙ্গায় ড. যশোদা জীবন দেবনাথের বাড়ির পূজা দেখে একটি মাইক্রোবাসে করে পরিবারসহ ফরিদপুরের বাড়িতে  ফিরছিলাম। এসময় বহনকারী মাইক্রোবাসটি রাত ২টার সময় বড়ঘাট বাজারের মাদ্রাসার (অবুল হোসেনে মিল এলাকা) কাছে আসলে পূর্ব থেকে ওঁৎপেতে থাকা ১০/১২ জনের একটি মুখোশধারী ডাকাত দল মাইক্রোবাসটির গতিরোধ করে। এসময় তারা মাইক্রোবাসে থাকা আমার ও আমার স্ত্রীকে অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে ১৫ ভরি স্বর্ণালংকার, নগদ ২৮ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। যার আনুমানিক মুল্য ৪ লক্ষ ৫০ হাজার টাকা। উক্ত ঘটনার পরপরই পুলিশের একটি টহল দল সেখানে গিয়ে উপস্থিত হয় এবং বিস্তারিত জেনে ডাকাতদের গ্রেফতারের চেষ্টা চালায়। উক্ত ডাকাতির ঘটনায় বুধবার কোতয়ালী থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি। এদিকে ওই ঘটনার পর পর পুলিশ, র‌্যাব ও ডিবি এলাকায় অভিযান শুরু করে।  

প্রসঙ্গত, বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী সিআইপি ড. যশোদা জীবন দেবনাথের বাড়ির বৃহৎ পূজা মন্ডপের নিরাপত্তায় সর্ব্বোচ সতর্কতাবস্থায় ছিল পুলিশ। এছাড়াও রাস্তায় ছিল নিয়মিত পুলিশি টহল। এরমধ্যেও ডাকাতির এই ঘটনা স্থানীয় মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছে। তারা ডাকাতির সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির জোর দাবি জানিয়েছেন।