Opu Hasnat

আজ ১০ ডিসেম্বর মঙ্গলবার ২০১৯,

কমরেড ফরহাদের মৃত্যুবার্ষিকীতে দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্প স্বাস্থ্যসেবাপঞ্চগড়

কমরেড ফরহাদের মৃত্যুবার্ষিকীতে দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্প

বুধবার (৯ অক্টোবর) আকন্ঠ বিপ্লব পিয়াসী বীরমুক্তিযোদ্ধা কমরেড মোহাম্মদ ফরহাদ এর ৩২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার বলরামহাটে অবস্থিত জাপানী স্বেচ্ছাব্রতী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড পরিচালিত কমরেড মোহাম্মদ ফরহাদ কমিউনিটি হাসপাতাল দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে। 

এর মধ্যে রয়েছে তাঁর বর্ণাঢ্য জীবনের উপর আলোকচিত্র প্রদর্শনী, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী, স্মরণসভা এবং দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্প। স্বাস্থ্য ক্যাম্পের মধ্যে রয়েছে ঢাকা বারডেম হাসপাতালের বিশেষ  মেডিকেল টিমের সহযোগিতায় ব্রেস্ট ক্যান্সার বিষয়ক সচেতনতামূলক আলোচনা সভা, বিনামূল্যে ব্রেস্ট ক্যান্সার স্ক্রিনিং (মেমোগ্রাফী), জরায়ূ মুখের ক্যান্সার স্ক্রিনিং (ভায়া টেস্ট), ইসিজি, লিপিড প্রোফাইল টেস্ট, ডায়াবেটিক টেস্ট, হৃদরোগ টেস্ট করানো হবে। সকাল ১০ টা থেকে বিশেষজ্ঞ ডাক্তারগণ চর্ম, যৌন রোগ, গাইনি ও মেডিসিন বিষয়ে পরামর্শ প্রদান করবেন এবং বাত-ব্যাথা, প্যারালাইসিস রোগীদের ফিজিওথেরাপী প্রদান করা হবে। মোবাইল ফোনে কিংবা সরাসরি এসে সিরিয়াল দেয়া যাবে। সিরিয়ালের জন্য ০১৭৪০৪১৫৩৯৯ এবং ০১৭৫৭৫০০৬৫৫ এই নাম্বারে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে হাসপাতালের পক্ষ থেকে।

মঙ্গলবার এ উপলক্ষ্যে বলরামহাটে অবস্থিত কমরেড মোহাম্মদ কমিউনিটি হাসপাতালে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের প্রোগ্রাম অফিসার মালেকা বেগমের সভাপতিত্বে প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বাংলাদেশ এর সম্মানিত কান্ট্রি ডিরেক্টর আতাউর রহমান মিটন, ডেপুটি কান্ট্রি ডিরেক্টর আনজুমান আক্তার, ম্যানেজমেন্ট কো- অর্ডিনেটর সোহেল রানা, প্রোগ্রাম অ্যাসোসিয়েট রাশেদুল ইসলাম, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের একাউন্টস অফিসার হাবিবুন নাহার, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার সিজুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার অনিল শর্মা, কমরেড মোহাম্মদ কমিউনিটি হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ তাসকিন তাবাসসুম বৃষ্টি, কমিউনিটি নার্স রুনা আকতার, সিএসএল সুপারভাইজার জাকারিয়া হোসেন প্রমুখ। 

মঙ্গলবার কমরেড মোহাম্মদ ফরহাদের সহধর্মিনী রীনা ফরহাদ প্রামাণিকপাড়ায় ফিজিওথেরাপী সেন্টারে স্বাস্থ্য পাঠশালার শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।