Opu Hasnat

আজ ১৬ অক্টোবর বুধবার ২০১৯,

‘অগ্রদূত সাহিত্য পদক’ পেলেন প্রকাশক ও কবি সাকিল মাসুদসহ তিনজন শিল্প ও সাহিত্য

‘অগ্রদূত সাহিত্য পদক’ পেলেন প্রকাশক ও কবি সাকিল মাসুদসহ তিনজন

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে অনুষ্ঠিত ‘দুই বাংলার কবিতা পাঠের আসর ও অগ্রদূত সাহিত্য পদক বিতরণ’ অনুষ্ঠানে রংপুরের তিনজন কবি-লেখক ও সম্পাদককে ‘অগ্রদূত সাহিত্য পদক’ প্রদান করা হয়।

ফারাক্কা অর্জুনপুর প্রগ্রেসিভ সেমিনার কক্ষে পশ্চিমবঙ্গ থেকে প্রকাশিত বাংলা সাহিত্য পত্রিকা ‘অগ্রদূত’র দুই বাংলার কবিতা আসর ও অগ্রদূত সাহিত্য পদক বিতরণ অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানে রংপুরের প্রকাশক ও ফিরেদেখা’র সম্পাদক কবি সাকিল মাসুদ, লেখক গবেষক রেজাউল করিম মুকুল এবং কবি এএসএম হাবিবুর রহমানকে বাংলা সাহিত্য চর্চা ও দুই বাংলার সাহিত্য মেলবন্ধনে বিশেষ অবদানের জন্য ‘অগ্রদূত সাহিত্য পদক’ প্রদান করা হয়। এছাড়াও পশ্চিমবঙ্গের কয়েকজন কবি-লেখককে সম্মানীত করা হয়। অনুষ্ঠানে দেশি-বিদেশি কবি-লেখকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষক ও কবি গোরাচাঁদ বিশ্বাস। স্বাগত বক্তব্য রাখেন অগ্রদূত সাহিত্য পত্রিকা সম্পাদক ইফতেখার হোসেন। অনুষ্ঠানে কবিতা পাঠ ও বক্তব্য রাখেন কবি মোসার্রাফ হোসেন, আতাউর রহমান, অচেনা অক্ষর সম্পাদক কবি মোনালিসা রেহমান, শিক্ষক ফারুক আব্দুল্লাহ, সফিক হোসেন, আব্দুল আলিম, কবি  সহিদুল ইসলাম, ওয়াহিদ রহমান, শিক্ষক ও সাংবাদিক হাসিম এরসাদ, বাচিকশিল্পী রফিকুল ইসলাম,  নার্গিস সুলতানা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি আশরাফুল হক।

ফিরেদেখা পরিবারের তিনজন কবি-লেখক অগ্রদূত সাহিত্য পদক পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন শনিবার বিকাল ৩টায় আনুষ্ঠানিক অভিনন্দন জানিয়েছেন ফিরেদেখা সভাপতি এমাদউদ্দিনসহ সংগঠনের কবি-লেখক সদস্যবৃন্দ।