Opu Hasnat

আজ ১১ ডিসেম্বর বুধবার ২০১৯,

খোলা হয়েছে বিশেষ টাস্ক ফোর্স ও নিয়ন্ত্রন কক্ষ

পার্বতীপুরে দূর্গা পূজায় নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা দিনাজপুর

পার্বতীপুরে দূর্গা পূজায় নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা

পার্বতীপুর পৌরসভা এবং ১০ ইউনিয়নের ১৫১ দূর্গা পূজা মন্ডপে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষে বিশেষ ব্যবস্থা নিয়েছে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ পার্বতীপুর জোনাল অফিস। প্রত্যেকটি পূজা মন্ডপে স্থায়ী অথবা অস্থায়ীভাবে বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। পূজা চলাকালীন সার্বক্ষনিক নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ চালু রাখার জন্য গঠন করা হয়েছে বিশেষ টাস্ক ফোর্স ও খোলা হয়েছে নিয়ন্ত্রন কক্ষ। ৪ জন অফিসার ও সুপারভাইজারের অধীনে ২০ জন লাইন ক্রু ১০ ইউনিয়নের পূজা মন্ডপে বিশেষ তদারকিতে থাকবেন। কোথাও বিদ্যুৎ চলে গেলে নিয়ন্ত্রণ কক্ষে ফোন পাওয়ার সাথে সাথে টাস্ক ফোর্সের সদস্যগণ সেখানে উপস্থিত হয়ে বিদ্যুৎ সরবরাহ সচল করবে। 

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতির-২ পার্বতীপুর জোনাল অফিসের উপ-মহাব্যস্থাপক (ডিজিএম) মোঃ মজিবুল হক জানান, আমাদের বিশেষ টীম কাজ শুরু করেছে ইতিমধ্যে। এই টিমগুলো কাজ দশমীর রাতে প্রতিমা বির্সজনের পরেও চলমান থাকবে। 

এছাড়া, উপজেলার সনাতন ধর্মাম্বলী পাড়াগুলোতে ইতিমধ্যে শতভাগ বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। এর ফলে বিদ্যুতের আলোতে আনন্দমুখর পরিবেশে দূর্গাপূজা উদযাপন করতে পারবে ধর্মাম্বলীরা। তিনি আরও জানান, নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ করার জন্য করনীয় নির্ধারনে প্রতিটি মন্ডপে ‘উঠান বৈঠক’ করা হচ্ছে। 

কৈবর্তপাড়ার সার্বজনীন দূর্গাপুজা মন্ডপের সভাপতি নিখিল সরকার জানান, পল্লী বিদ্যুতের এমন বিশেষ উদ্যোগে তারা আনন্দিত। 

উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক দীপেশ চন্দ্র রায় বলেন, পল্লীবিদ্যুতের এমন নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ প্রদানের উদ্যোগকে তারা স্বাগত জানায়। তারা আশা করছে পুজা চলাকালীন নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ অব্যাহত থাকবে।