Opu Hasnat

আজ ১৭ অক্টোবর বৃহস্পতিবার ২০১৯,

সস্ত্রীক সিঙ্গাপুরে গেলেন মির্জা ফখরুল রাজনীতি

সস্ত্রীক সিঙ্গাপুরে গেলেন মির্জা ফখরুল

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) দিবাগত রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন। সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও রয়েছেন।

শুক্রবার (০৪ অক্টোবর) বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বিএনপি মহাসচিব চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন। র‌্যাফেলস হসপিটালে তিনি চিকিৎসা নেবেন। ইতোমধ্যে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে সাক্ষাতের সময়সূচিও ঠিক করা হয়েছে।

কয়েক বছর ধরে ঘাড়ে ইন্টারন্যাল ক্যারোটিভ আর্টারিতে ব্লক হওয়ায় চিকিৎসা নিতে বিএনপি মহাসচিবকে ছয় মাস পরপর সিঙ্গাপুর যেতে হয়। সর্বশেষ চলতি বছরের ফেব্রুয়ারিতে সিঙ্গাপুর গিয়েছিলেন ফখরুল।

সিঙ্গাপুরে চিকিৎসা শেষে চলতি সপ্তাহেই বিএনপি মহাসচিব অস্ট্রেলিয়ায় যাবেন এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের (এপিডিইউ) বৈঠকে যোগ দিতে। এই সংস্থার ভাইস চেয়ারম্যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়ন একটি আন্তর্জাতিক সংস্থা। গণতান্ত্রিক এই আন্তর্জাতিক সংস্থায় বিভিন্ন দেশের রাজনৈতিক দলগুলো সদস্য।

চলতি বছরের মার্চে বিএনপিকে এই সংস্থার স্থায়ী সদস্য করা হয় এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সংস্থার ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

একটি সূত্র জানায়, অস্ট্রেলিয়া থেকে লন্ডন হয়ে মির্জা ফখরুলের দেশে ফেরার কথা রয়েছে। লন্ডনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে তার বৈঠক হতে পারে।