Opu Hasnat

আজ ১৬ অক্টোবর বুধবার ২০১৯,

ধর্ষনের অভিযোগে পল্টন থানার ওসি বরখাস্ত আইন ও আদালত

ধর্ষনের অভিযোগে পল্টন থানার ওসি বরখাস্ত

বিয়ের প্রলোভন দেখিয়ে এক নারীকে ধর্ষণের অভিযোগে পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে রাজারবাগ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সোমবার রাতে পুলিশ হেডকোয়ার্টারের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা জানান, ওই নারীর অভিযোগের তদন্ত শেষে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

পুলিশ জানায়, এক নারীকে বিয়ের প্রলোভন দেখান ওসি মাহমুদুল হক এবং তাকে ধর্ষণ করেন। পরে এ ঘটনায় পুলিশের উচ্চ পর্যায়ে টিম তদন্তে নামে। তদন্তে তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা মেলে এবং তাকে সাময়িক বরখাস্ত করা হয়।   

ভুক্তভোগি নারী অভিযোগ করেন, পুর্ব পরিচয়ের সূত্র ধরে ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে তাকে চাকরি দেয়ার কথা বলে নওগাঁ থেকে ঢাকায় এনে একটি হোটেলে তোলেন ওসি মাহমুদুল হক। সেখানে খাবারের সঙ্গে ‘চেতনানাশক’ কিছু খাইয়ে তাকে ধর্ষণ করেন। 

চেতনা ফেরার পর ঘটনা বুঝতে পেরে তিনি প্রশ্ন করলে মাহমুদুল হক তাকে ভালোবাসার কথা, বিয়ে করার আগ্রহের কথা বলেন। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে পরেও বিভিন্ন সময় ওসি মাহমুদুল ওই নারীকে ধর্ষণ করেছে। এক পর্যায়ে তিনি অন্ত:সত্ত্বা হয়ে পড়লে তাকে গর্ভপাতে বাধ্য করেন ওসি। কিন্তু এরপর বিয়ের জন্য চাপ দিলে এ বছর এপ্রিল থেকে তার সাথে যোগাযোগ বন্ধ করে দেন ওসি। এই পরিস্থিতিতে ওসি মাহমুদুলের বাবার সঙ্গে যোগাযোগ করলে নানাভাবে হুমকির সম্মুখীন হন। কোন উপায় না দেখে আত্মহত্যার চেষ্টা করেন বলেও অভিযোগে লিখেছেন ওই নারী।