Opu Hasnat

আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

রমনা জোনের ডিসির অস্ত্রে ছেলের ‘আত্মহত্যা’ আইন ও আদালতরাজধানী

রমনা জোনের ডিসির অস্ত্রে ছেলের ‘আত্মহত্যা’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের ডিসি সাজ্জাদুর রহমানের অস্ত্র দিয়ে তার ছেলে সাদিক (১৭) আত্মহত্যা করেছে।

সোমবার (৩০ সেপ্টম্বর) সকাল সাড়ে ৮টার দিকে আজিমপুরে সরকারি কোয়ার্টারের ৬৭ নম্বর ভবন থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে।  সাদিক ঢাকা সিটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

লালবাগ থানার ডিউটি অফিসার এসআই মো. নাহিদ বলেন, আজ সকাল সাড়ে ৮টার দিকে আমরা খবর পেয়েছি। এর পর আমাদের থানার ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে গেছেন। শুনতে পেয়েছি রমনা বিভাগের ডিসি স্যারের অস্ত্র দিয়ে তার ছেলে আত্মহত্যা করেছে।  তার নাম সাদিক। সে সিটি কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন।

সম্প্রতি ডিএমপির রমনা বিভাগের নতুন উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে যোগদার করেন সাজ্জাদুর রহমান। ২ সেপ্টেম্বর রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদারকে ঢাকার এসপি হিসেবে বদলি করা হয়। তার স্থলাভিষিক্ত হন সাজ্জাদুর রহমান। তিনি ২০০৩ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগদান করেন। এর পর তিনি সিলেট, নীলফামারী ও ময়মনসিংহ জেলায় সার্কেল এএসপি হিসেবে কাজ করেন। ২০১০ সালে জাতিসংঘ মিশনে ইউএনপিওএল লাইব্রেরিয়ায় যান। সেখানে তিনি লজিস্ট্রিক সেকশনের টিম লিডার হিসেবে দায়িত্ব পালন করেন। মিশন শেষে করে ২০১২ সালে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। ২০১৫ সালে তিনি পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ডিসি (পশ্চিম) হিসেবে দায়িত্ব পালন করেন। এর পর তিনি সাতক্ষীরার এসপির দায়িত্ব পান।