Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

ফরিদপুরে চাঞ্চাল্যকর জাহিদুল খাঁ হত্যা মামলায় ৫ জনের ফাঁসির আদেশ আইন ও আদালতফরিদপুর

ফরিদপুরে চাঞ্চাল্যকর জাহিদুল খাঁ হত্যা মামলায় ৫ জনের ফাঁসির আদেশ

ফরিদপুরের চাঞ্চল্যকর জাহিদুল খাঁ হত্যা মামলায় ৫ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত।  রবিবার বেলা তিনটার দিকে জেলা ও দায়রা জজ মোঃ সেলিম মিয়া এ রায় প্রদান করেন। রায় প্রদানের সময় আসামীদের মধ্যে ৪ জন উপস্থিত ছিলেন। আসামীরা হলেন আকাশ শেখ, সাইফুল শেখ, হাসেম শেখ, জাহিদ ও জুয়েল বেপারীকে ফাঁসির আদেশ দেন আদালত। আসামীদের মধ্যে আকাশ শেখ পলাতক রয়েছেন। 

আদালত সূত্রে জানাগেছে, ফরিদপুর কোতয়ালী থানার কৃষ্ণনগর ইউনিয়নের পশ্চিম গঙ্গাবর্দী গ্রামের জাহিদুল খা ২০১৪ সালের ২১ ডিসেম্বর ধুলদী রাজাপুর গ্রামের ইসমাইল শেখের বাড়িতে গিয়ে সহযোগীদের সাথে তাস খেলা শুরু করে। খেলায় জয় পরাজয়কে কেন্দ্র করে ২১ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর দুপুরের যেকোন সময়ে নিজেদের মধ্যে কোন্দল শুরু হলে আসামীরা ৫ জন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জাহিদুলকে আহত করে ফেলে রেখে যায়। পরদিন দুপুরে আসামী আকাশ সেকের বাড়ী থেকে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০১৫ সালের ১লা মার্চ তিনি মারা যান।   

এ ঘটনায় নিহতের স্ত্রী জিয়াসমিন বাদী হয়ে ২৩ ডিসেম্বর কোতোয়ালি থানায় ওই ৫ জনকে আসামী করে মামলা দায়ের করলে শুনানি ও সাক্ষ্য প্রমান শেষে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন। 

ফরিদপুর জজকোর্টের ভারপ্রাপ্ত পিপি এ্যাড. দুলাল চন্দ্র জানান, জাহিদুল খাঁ হত্যা মামলায় ৫ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ সেলিম মিয়া। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। তিনি বলেন মামলার রায়ে আসামী আকাশ শেখ, সাইফুল শেখ, হাসেম শেখ, জাহিদ ও জুয়েল বেপারীকে ফাঁসির আদেশ দেন আদালত। আসামীদের মধ্যে আকাশ প্রথম থেকেই পলাতক রয়েছেন। সর্বোচ্চ এ রায়ে রাষ্ট্রপক্ষ খুশি রয়েছে বলে তিনি জানান।

এ মামলায় আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড. নারায়ন চন্দ্র দাস ও এ্যাড. সাহেদুন নবী।