Opu Hasnat

আজ ১৬ অক্টোবর বুধবার ২০১৯,

কুমিল্লায় চটপটি-ফুচকা খেয়ে ২৬ শিক্ষার্থী অসুস্থ কুমিল্লা

কুমিল্লায় চটপটি-ফুচকা খেয়ে ২৬ শিক্ষার্থী অসুস্থ

চটপটি-ফুচকা খেয়ে কুমিল্লার লালমাই উপজেলার শাকেরা আর এ উচ্চ বিদ্যালয়ের ২৬ জন ছাত্রী অসুস্থ হয়েছে। অসুস্থরা লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

শনিবার সকালে স্কুলে আসার পর চটপটি-ফুচকা খায় ছাত্রীরা। পরে ক্লাস শুরু হওয়ার পর একে একে অসুস্থ হতে শুরু করলে স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা শেষে তাদেরকে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অসুস্থ দুজনের অবস্থা আশংকাজনক দেখে বিকেলে তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন অভিভাবকরা। অসুস্থ সবাই ১৩ থেকে ১৫ বছর বয়সী। তার মধ্যে ষষ্ঠ শ্রেণির ৫জন, সপ্তম শ্রেণির ১৫ জন, ৯ম শ্রেণির ২জন এবং দশম শ্রেণির ৪ জন।

এ ঘটনায় চার চটপটি দোকানদারকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, লাল উপজেলার জালগাঁও গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে আবুল হাসেম (৪০), সদর দক্ষিণ উপজেলার কলোমিয়া গ্রামের আবু তাহেরের ছেলে আব্দুল হক (৩০), মনোহরগঞ্জ উপজেলার পোমগাঁও গ্রামের সোলেমান মিয়ার ছেলে ইসমাইল হোসেন (২৫), কোতোয়ালী থানার দুলাল মিয়ার ছেলে রাব্বি (২০)।

শাকেরা আর এ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ উল্লাহ বলেন, ‘সকালে হঠাৎ করে কয়েকজন ছাত্রী বমি করতে শুরু করে। একে একে আরো কয়েকজন অসুস্থ হয়ে পড়ে। পরে স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা শেষে তাদেরকে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চার চটপটি দোকানদারকে আটক করে আমি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে অবগত করি। তিনি লালমাই থানার অফিসার ইনচার্জকে পাঠিয়ে চার চটপটি দোকানিদেরকে গ্রেপ্তার করান।’

খালি পেটে বাসি খাবার খাওয়ার ফলে এমনটি হতে পারে বলে জানান, লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুল আলী। তিনি আশাবাদী তারা শীঘ্রই সুস্থ হয়ে বাড়ি ফিরবে।