Opu Hasnat

আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

৯ম দিনেও বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীদের আন্দোলন চলছে, ভিসির কুশপুত্তলিকা দাহ শিক্ষাগোপালগঞ্জ

৯ম দিনেও বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীদের আন্দোলন চলছে, ভিসির কুশপুত্তলিকা দাহ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের আন্দোলন ৯ম দিনে গড়িয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে ভিসির কুশপুত্তলিকা দাহ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় ভিসি অপসারণের একদফা দাবিতে নানা স্লোগান দিতে থাকেন তারা।

গত ১৯ সেপ্টেম্বর থেকে ভিসি প্রফেসর ড. নাসিরউদ্দিনের নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তার পদত্যাগের এক দফা দাবিতে নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, শুক্রবার বিকেল ৫টায় ভিসিকে লাল কার্ড প্রদর্শন এবং রাত ৮টায় মশাল মিছিল অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা আরও জানায়, একমাত্র ভিসির অপসারণ হলেই  আন্দোলন থেকে সরে যাবেন শিক্ষার্থীরা। তা না হলে এ আন্দোলন চলতেই থাকবে।

গোপালগঞ্জে বশেমুরবিপ্রবি-র উপচার্যের পদত্যাগের দাবীতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের বিষয়ে তদন্ত শেষ করেছে বিশ্ববিদ্যালয় মজ্ঞুরী কমিশনের (ইউজিসি) পাঁচ সদস্যের একটি তদন্ত দল।  বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য় অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের সাক্ষাতকার গ্রহনের মধ্য দিয়ে  ইউজিসি প্রতিনিধি দল তাদের তদন্ত সম্পন্ন করে দলটি বৃহস্পতিবার ঢাকায় চলে যায়। তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন ইউজিসি-র চেয়ারম্যানের কাছে আমরা তদন্ত রিপোর্ট পেশ করবে। তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে শিক্ষা মন্ত্রনালয় কি সিন্ধান্ত নেয় তার দিকে তাকিয়ে আছে আন্দোলনরত শিক্ষার্থীরাসহ গোপালগঞ্জবাসী।