Opu Hasnat

আজ ১৬ অক্টোবর বুধবার ২০১৯,

কুমিল্লায় পুলিশ-শিবির সংঘর্ষে ১ শিবির কর্মীসহ ৫ পুলিশ আহত কুমিল্লা

কুমিল্লায় পুলিশ-শিবির সংঘর্ষে ১ শিবির কর্মীসহ ৫ পুলিশ আহত

কুমিল্লায় পুলিশের সঙ্গে শিবিরের সংঘর্ষে এক শিবির কর্মীসহ ৫ পুলিশ আহত হয়েছেন। শুক্রবার দুপুরে জেলার বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের ভারেল্লা এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে ৯টি ককটেল, বিপুল পরিমাণ জেহাদি লিফলেট ও ব্যানার-ফেস্টুন উদ্ধার করেছে পুলিশ। বুড়িচং থানার অফিসার ইনচার্জ (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের শাহ ইসরাইল কামিল মাদরাসার পেছনের একটি ঘরে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা নাশকতার জন্য একত্রিত হয়েছে- গোপন সূত্রে এমন খবর পেয়ে দেবপুর পুলিশ ফাঁড়ির একটি টিম সেখানে অভিযান চালায়।  এ সময় শিবির কর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। বিষয়টি থানায় জানানোর পর অতিরিক্ত ফোর্স নিয়ে আমি ঘটনাস্থলে যাই।  তখন শিবির কর্মীরা আমাদের লক্ষ্য করে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করতে থাকে। এতে এএসআই দেলোয়ার ও কনস্টেবল মাহবুবসহ ৫ পুলিশ আহত হয়।

তিনি আরও জানান, আত্মরক্ষায় পুলিশ গুলি চালালে শিবির কর্মীরা পিছু হটে পালিয়ে যায়। পরে পুলিশ সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় বায়েজীদ নামে এক শিবির কর্মীকে আটক করে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে পাঠায়। সে দেবিদ্বার উপজেলার মহেষপুর গ্রামের শাহনুরের ছেলে।

ঘটনার পরপরই ওই স্থানে তল্লাশি করে ৯টি ককটেল, বিপুল পরিমাণ লিফলেট, ব্যানার- ফেস্টুন উদ্ধার করেছে উল্লেখ করে তিনি বলেন, আহত পুলিশ সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।