Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

সরকারি কর্মকর্তারা যে কাজটা করবেন সেটা চিহ্নিত করে করবেন : মুখ্য সচিব সুনামগঞ্জ

সরকারি কর্মকর্তারা যে কাজটা করবেন সেটা চিহ্নিত করে করবেন : মুখ্য সচিব

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান বলেছেন, সুনামগঞ্জ জেলাকে একটা ভাল মডেল নির্বাচন করতে হবে। বাংলাদেশের বাকি ৬৩টা জেলার মধ্যে যে জেলা গুলো সবচেয়ে ভাল করছে, আমাদের আশ্রয়ণ প্রকল্পের সহায়তায় তাদের সাথে অভিজ্ঞতা বিনিময় করতে হবে। 

তিনি আরো বলেন, সরকারি কর্মকর্তারা যে কাজটা করবেন সেটা চিহ্নিত করে করবেন, মুখে মুখে থাকলে হবে না। লিখিত ভাবে নিয়ে আসতে হবে। 

তিনি বলেন, আশ্রয়ণ-৩ প্রকল্প যেটা আমরা ভাসমান অঞ্চলে করছি, আপাতত প্রস্তুতি চলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রোহিঙ্গারা চলে যাবে, রোহিঙ্গারা চলে গেলে দেশের বিভিন্ন এলাকায় যারা গৃহ হারা, নদী ভাঙ্গনের শিকার তাদের জন্য এখানে বসতি স্থাপন করা হবে বলে জানান তিনি। 

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে আশ্রয়ণ-২ প্রকল্প বাস্তবায়নকল্পে সুনামগঞ্জ জেলার মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তাদের অংশগ্রহণে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো.নজিবুর রহমান এই সব কথা বলেন। 

বুধবার বিকেলে আশ্রয়ণ-২ প্রকল্প প্রধানমন্ত্রীর কার্যালয়ের আয়োজনে ও সুনামগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেট (ভারপ্রাপ্ত) বিভাগীয় কমিশনার মো.তাহমিদুল ইসলামের সভাপতিত্বে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো.রইছউল আলম মন্ডল, পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের সচিব মো.নুরুল আমিন প্রমুখ।

এই বিভাগের অন্যান্য খবর