Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

মুকসুদপুর পৌর পানি সরবরাহ পাইপ লাইনের কাজে অর্থ লুটপাটের অভিযোগ গোপালগঞ্জ

মুকসুদপুর পৌর পানি সরবরাহ পাইপ লাইনের কাজে অর্থ লুটপাটের অভিযোগ

মুকসুদপুর পৌর শহরে পানি সরবরাহ প্রকল্পের আওতায় মুকসুদপুর পৌর এলাকায় পাইপ লাইন স্থাপনের কাজ শুরু হয়েছে। মুকসুদপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে ও মুকসুদপুর পৌরসভার তত্ববধানে জিওবি অর্থায়নে এ প্রকল্পের কাজ আনুষ্ঠানিক ভাবে শুরু হয়।

মুকসুদপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর জানায়, ইতোমধ্যে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ৪ ইঞ্চি ব্যাসের পাইপ স্থাপন করা হয়েছে। এ ছাড়া পৌর সভার শেষ সীমানা পর্যন্ত পাইপ লাইন স্থাপন কাজ সম্পন্ন করা হবে বলে জানা যায়। আগামী দুই মাসের মধ্যে সমুদয় কাজ সম্পন্ন হবে বলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে দাবী করা হয়।

এ ব্যাপারে মুকসুদপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জানান, পাইপ লাইন স্থাপন কাজ সম্পন্ন হলে মুকসুদপুর পৌরবাসীর নিরাপদ পানির চাহিদা অনেকটাই পূরণ হবে। এ প্রকল্প কাজে কোন অনিয়ম হচ্ছে কী না জানতে চাওয়া হলে নির্বাহী প্রকৌশলী বলেন, টেন্ডারের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠানের যোগ্যতা যাচাই করে কার্যাদেশ প্রদান করা হয়েছে। সরকারের বরাদ্দকৃত এ প্রকল্প কাজে কোন প্রকার অনিয়মের সুযোগ নেই। মুকসুদপুর পৌরসভার মেয়র নিজে উপস্থিত থেকে মালামালের গুণগত মান যাচাই বাছাই করে নিচ্ছেন।

মুকসুদপুর পৌরবাসী অভিযোগ, পানি সরবরাহের নামে কিছু স্বার্থান্বেষি মহল নাম মাত্র কাজ দেখিয়ে সরকারি অর্থ লুটপাট করে খাচ্ছে মাত্র। এই প্রকল্পে জনগনের কোন কাজে আসবেনা। তারা আরো বলেন, পানির লইনে নিম্নমানের পাইপ ব্যবহারসহ নোংরা ড্রেনের পাশ দিয়ে পানির লাইন নেওয়ায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন। এছাড়াও অনেক স্থানে পানির পাইপের মাপ ঠিক না থাকায় ভবিষতে অনেক স্থানে পানি সরবরাহ ব্যাঘাত ঘটবে বলেও জানান তারা।

এ ব্যাপারে মুকসুদপুর পৌরসভার মেয়র ও ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও এ ব্যাপারে তারা কোন কথা বলবেন না বলে জানান। তবে মুকসুদপুর পৌরসভায় নিম্নমানের পাইপ লাইন স্থাপনের কাজের স্টীল ছবি ও ধারনকৃত ভিডিও ফুটেজ ও সাধারন মানুষের বক্তব্যর ধারনকৃত ভিডিও ফুটেজ এই প্রতিবেদকের কাছে সংরক্ষিত রয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর