Opu Hasnat

আজ ২৩ অক্টোবর বুধবার ২০১৯,

শাকিব খানে মুগ্ধ নার্গিস ফাখরি! বিনোদন

শাকিব খানে মুগ্ধ নার্গিস ফাখরি!

বাংলাদেশের শীর্ষ নায়ক শাকিব খানে মুগ্ধ হয়েঠেন বলিউড অভিনেত্রী নার্গিস ফাখরি। প্রথমবারের মতো ঢাকায় এলেন তিনি। বিশ্ব শান্তি দিবসে ঢাকার মঞ্চে মিউজিক ফর পিস বা শান্তির জন্য সংগীত শীর্ষক আয়োজিত অনুষ্ঠানে এক মঞ্চে উপস্থিত হন দেশের জনপ্রিয় বহু তারকা। এ সমাবেশে মধ্যমণি হয়ে উপস্থিত ছিলেন ‘রকস্টার’খ্যাত ওই বলিউড অভিনেত্রী।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বসে তারকাদের মিলন মেলা। সেখানে একই মঞ্চে উপস্থিত ছিলেন চিত্রনায়ক নাঈম, রিয়াজ, ফেরদৌস, শাকিব খান, আরিফিন শুভ, ইমন, নিরব, সাইমন, সিয়াম, তাসকিন, চিত্রনায়িকা শবনম বুবলী, পরীমণি, মিম, মম, আইরিন ও অধরাসহ অনেকে।

অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, গানবাংলা টেলিভিশন এবং টিএম ফিল্মসের কর্ণধার কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নি।

মিউজিক ফর পিস কনসার্টে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো নতুন সিনেমা প্রযোজনা সংস্থা টিএম ফিল্মস। ২০২০ সাল থেকে প্রতিষ্ঠানটি নিয়মিত বড়পর্দায় সিনেমা প্রযোজনা করতে যাচ্ছে। আর এই প্রতিষ্ঠানের ব্যানারে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের বিপরীতে নার্গিস ফাখরি অভিনয় করবেন বলেও ইঙ্গিত দেওয়া হয় অনুষ্ঠানে।

মিউজিক ফর পিস অনুষ্ঠানে নার্গিস ফাখরির সঙ্গে তারকারাঅনুষ্ঠানে টিএম ফিল্মসের যাত্রা ঘোষণা করেই কৌশিক হোসেন তাপস নার্গিস ফাখরিকে নিয়ে শাকিব খানকে প্রশ্ন করেন, ‘ধরুন আপনার পাশে যিনি দাঁড়িয়ে আছেন তার বিপরীতেই যদি আপনাকে পেতে চাই?’

জবাবে শাকিব খান কৌশলে বলেন, “নার্গিস ফাখরি তার বক্তব্যে বলেছেন, বিষয়টা গোপন থাক। আমিও বলতে চাই বিষয়টা গোপন থাকুক। এখনই সব বলে না দেই। তবে অবশ্যই কাজ করবো।”

পাশে দাঁড়ানো ফাখরিকে প্রশ্ন ছুঁড়ে দেন শাকিব, “রাইট ফাখরি?” তখন নার্গিস ফাখরি সম্মতিসূচক মাথা নাড়েন। তাছাড়া মঞ্চে শাকিবের পাশাপাশি যতক্ষন ছিলেন মুগ্ধ হয়ে শাকিব খানের কথা শুনছিলেন।

ঢাকায় আশা নিয়ে নার্গিস ফাখরি বলেন, ‘আমি এখানে এসেছি মিউজিক ফর পিস স্লোগানের স্বপক্ষে। কেননা সংগীত সার্বজনীন। আমি অত্যন্ত আনন্দিত এমন একটি আসরে উপস্থিত হতে পেরে, যেখানে বাংলাদেশের সব তারকা শিল্পীরা উপস্থিত আছেন।

আমি ভ্রমণ করতে খুব ভালোবাসি। তারই ধারাবাহিকতায় এখানে এসেছি। আমি মার্কিন নাগরিক, কিন্তু বলিউডে কাজ করছি। এখানেও এসেছি শান্তির দূত হয়ে। আমার কোন নিদিষ্ট ঠিকানা নেই, ঠিক সংগীতের মতোই। তুরস্কে তাপস-মুন্নির সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে একটি গানে একসঙ্গে কাজ করতে গিয়েই। আজ বিশ্ব শান্তি দিবস। সংগীতের মাধ্যমে সবার মাঝে শান্তি ছড়িয়ে পড়ুক এ কামনা করি।’

মঞ্চে কথা বলছেন নার্গিস ফাখরিদেশের সংগীত, সিনেমা ও রাজনৈতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে মিউজিক ফর পিস কনসার্ট রাত আটটায় শুরু হয়ে চলে রাত ২টা পর্যন্ত। কৈলাশ খেরের সুফিবাদী গানে, অদিতি সিং শর্মার আসর মাতানো পারফর্মেন্সে অনুষ্ঠিত হয় কনসার্টটি। বাংলার জনপ্রিয় সব লোকগানের উপস্থিতি ও সন্নিবেশ ঘটিয়ে তাপস এন্ড ফ্রেন্ডস এর পরিবেশনায় উঠে আসে জনপ্রিয় সব গান আর লালন-হাছনের অমিয় সব বানী।