Opu Hasnat

আজ ২৩ অক্টোবর বুধবার ২০১৯,

দুর্গাপুরে আ‘লীগ সভাপতির উপর হামলা : সড়ক অবরোধ, আটক ২ নেত্রকোনা

দুর্গাপুরে আ‘লীগ সভাপতির উপর হামলা : সড়ক অবরোধ, আটক ২

জেলার দুর্গাপুরে বালুর ইজারা দেয়াকে কেন্দ্র করে বিরিশিরি শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের সাথে ৩নং ঘাটের ইজারা দেয়া নিয়ে হামলায় বিরিশিরি ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয় শ্রমিক নেতৃবৃন্দ। বোরবার বিকেলে এ ঘটনাটি ঘটে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, নেত্রকোনা জেলা প্রশাসন দুর্গাপুর উপজেলায় ৫টি বালু মহাল ইজারা দেন। তার মধ্যে ৩নং বালু মহাল দুর্গাপুর পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. নিজাম উদ্দিন ইজারা নেন। 

রোববার বিকেলে বালুর ইজারা দেয়াকে কেন্দ্র করে স্থানীয় শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. নিজাম উদ্দিনের মাথায় আঘাত করলে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

এদিকে, ঐ ঘটনার পর থেকে স্থানীয় শ্রমিকগন বিরিশিরি-শ্যামগঞ্জ মহাসড়ক অবরোধ করে রাখলে ওসি মিজানুর রহমান এর নেতৃত্বে দুর্গাপুর থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য মো. শফিক মিয়া (৩৭) ও মো. করিম (৫১) কে আটক করে। মহাসড়ক অবমুক্ত ও পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস ঝুমা তালুকদার, ইউএনও ফারজানা খানম, যুবলীগ সভাপতি আব্দুল হান্নান শ্রমিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করছেন। এ রিপোর্ট লিখা পর্যন্ত মহাসড়ক অবরোধ রয়েছে। বিভিন্ন জায়গায় পুলিশ মোতায়ের করা হয়েছে।