Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

ফরিদপুরে এক কৃষকের আত্মহত্যা ফরিদপুর

ফরিদপুরে এক কৃষকের আত্মহত্যা

ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের চাঁদপুর গ্রামে পেটের ব্যাথার যন্ত্রনা সহ্য করতে না পেরে এক দিনমুজুর কৃষক আত্মহত্যা করেছে। নিহতের নাম সাদিক শেখ (৫০)। সে ওই গ্রামের মৃত ওলিমুদ্দিন শেখ এর ছেলে। 

স্থানীয়রা জানিয়েছে, শনিবার (২১ সেপ্টেম্বর) রাত আনুমানিক ১১ টার দিকে ওই কৃষক ঘর থেকে বের হয়ে আর ঘরে ফিরে আসেনি। পরে রবিবার সকাল ৬ টার দিকে প্রতিবেশিরা ঘুম থেকে উঠে বাড়ির পাশের আমগাছে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে পরিবারের লোকজন এসে তাকে গলায় রশি লাগানো দেখে সালথা থানায় খবর দেয়। সালথা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই কৃষকের লাশ উদ্বার করে থানায় নিয়ে আসে। 

নিহত কৃষকের ভাতিজা মোঃ মোস্তাক বলেন, দীর্ঘদিন ধরে সে পেটের ব্যাথাসহ নানা রোগে ভুগছিলেন। বিভিন্ন সময় সে ব্যাথার যন্ত্রনায় বিভিন্ন জায়গায় চলে যেতেন। চিকিৎসাও করানো হয়েছে অনেক আর্থিক ভাবে সচ্ছল না থাকার কারনে উন্নত চিকিৎসা দেওয়া হয়নি। একারনে সে আত্মহত্যা করেছে বলে তিনি জানান। 

এ ব্যাপারে সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই কৃষকের লাশ উদ্বার করা হয়েছে। থানায় একটি ইউডি মামলা হয়েছে। লাশ ময়না ময়না তদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।