Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি ১০ দিনের রিমান্ডে আইন ও আদালত

কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি ১০ দিনের রিমান্ডে

র‌্যাবের হাতে আটক কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি সফিকুল আলম ফিরোজকে পৃথক মামলায় ১০ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক দ্রব্য আইনে দায়ের করা পৃথক মামলায় ৫ দিন করে মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার ধানমন্ডি থানা পুলিশ তাকে আদালতে হাজির করে দুটি মামলায় তার বিরুদ্ধে মোট ২০ দিনের রিমান্ডের আবেদন জানালে শুনানী শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার অস্ত্র মামলায় পাঁচ দিনের ও মাদক দ্রব্য মামলায় পাঁচ দিনের মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে জমা দেওয়া পুলিশের প্রতিবেদন থেকে জানা যায়, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফিরোজ জানায়, তার ক্লাবে অপরাধীরা অবাধে আসা-যাওয়া করতো, অপরাধীদের জন্য তার ক্লাব অনেকটা নিরাপদ আশ্রয়স্থল ছিল। সেখানে সন্ত্রাসীরা অবৈধ অস্ত্র দিয়ে লোকদের হুমকি দিতো বলেও তিনি স্বীকার করেছেন। তিনি ক্লাবে ইয়াবা কেনা বেচা করতেন বলেও জানা যায়। এলিট ফোর্স র‌্যাব সদস্যরা ফিরোজের কাছ থেকে নতুন ধরণের ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে। হলুদ রঙের এসব ইয়াবার কোনও গন্ধ নেই, এটি র‌্যাবের জন্য একটি গুরুত্বপূর্ণ আবিষ্কার।

শুক্রবার দুপুরে র‌্যাব সদস্যরা শফিকুল আলম ফিরোজকে আটক করে এবং পরে সন্ধ্যায় কলাবাগান ক্রীরা চক্র ক্লাবে অভিযান চালায়। কলাবাগান ক্রীড়াচক্রে অভিযান চালিয়ে ইয়াবা ট্যাবলেট, অস্ত্র ও জুয়া খেলার বিপুল সরঞ্জামও উদ্ধার করা হয়। ক্লাব থেকে তিনটি গুলিসহ একটি বিদেশি তৈরি পিস্তল উদ্ধার করা হয়। এছাড়া ক্লাব থেকে মূদ্রা, ক্যাসিনোতে ব্যবহৃত বেশকিছু স্কোরকার্ড, ৫৭২ প্যাকেট খেলার কার্ড উদ্ধার করা হয়।

শনিবার সকালে সফিকুলের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে ধানমন্ডি থানায় দুটি মামলা দায়ের করা হয়।