Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

আ’লীগ ক্ষমতায় আসলে রেলের উন্নতি হয়, অন্যদল লুটেপুটে খায় : রেলমন্ত্রী নীলফামারী

আ’লীগ ক্ষমতায় আসলে রেলের উন্নতি হয়, অন্যদল লুটেপুটে খায় : রেলমন্ত্রী

নীলফামারীর চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণকাজের উদ্বোধন করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এ সময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস উপস্থিত ছিলেন।

শনিবার দুপরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেন, চিলাহাটি-হলদিবাড়ি রেল সংযোগ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সোনালী অধ্যায়ের নিদর্শন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই রেলের উন্নতি হয়। আর অন্য দল ক্ষমতায় থাকলে সব লুটেপুটে খায়।

এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাস বলেছেন, বাংলাদেশ আর্থ-সামাজিক ভাবে উত্তরোত্তর উন্নতিতে প্রতিবেশী ও বন্ধুরাষ্ট্র হিসেবে ভারত গর্ব করে।

রেল মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মজিবুর রহমানের সভাপতিত্বে রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আসাদুজ্জামান নূর এমপি, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, সংরক্ষিত সংসদ সদস্য রাবেয়া আলীম, রেল মন্ত্রণালয়ের মহাপরিচালক হারুন-অর-রশীদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মোট ৮০ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে বাংলাদেশের চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি পর্যন্ত ৬ দশমিক ৭২৪ কিলোমিটার এই রেল লাইন স্থাপনের কাজ করছে ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।