Opu Hasnat

আজ ২৭ মে বুধবার ২০২০,

ছাত্রদলের সভাপতি খোকন, সম্পাদক শ্যামল রাজনীতি

ছাত্রদলের সভাপতি খোকন, সম্পাদক শ্যামল

দীর্ঘ ২৭ বছর পর কাউন্সিলের মাধ্যমে ছাত্রদলের সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক হয়েছেন মো. ইকবাল হোসেন শ্যামল।

সভাপতি পদে খোকন পেয়েছেন ১৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনকুল ইসলাম শ্রাবণ পেয়েছেন ১৭৮।

সাধারণ সম্পাদক পদে শ্যামল পেয়েছেন ১৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলাম জাকির পেয়েছেন ৭৮ ভোট। মোট ৫৩৩ ভোটের ভোট পড়েছে ৪৮১ জন।

নবনির্বাচিত সভাপতি খোকনের বাড়ি বগুড়ায়, সাধারণ সম্পাদক শ্যামলের বাড়ি নরসিংদীতে।

বুধবার রাত পৌনে ৯ টার দিকে তারেক রহমানের দিক নির্দেশনামূলক বক্তব্যের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় ছাত্রদলের নেতৃত্ব নির্বাচনের ভোট শুরু হয়। রাত ১২টার দিকে ভোটগ্রহণ শেষ হয়। বৃহস্পতিবার ভোরে ফলাফল জানা যায়।

স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে এই ভোটের তত্ত্বাবধায়ন করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ছাত্রদলের সভাপতি পদে নয়জন এবং সাধারণ সম্পাদক পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

তারেক রহমানের নির্দেশে সারাদেশের কাউন্সিলর ও প্রার্থীদের বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়। সে অনুযায়ী বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সমবেত হন প্রার্থী ও কাউন্সিলররা।

সন্ধ্যায় খবর আসে তারেক রহমান সিদ্ধান্ত দিয়েছেন, মির্জা আব্বাসের বাসায় কাউন্সিল হবে, সেখানে সবাইকে যাওয়ার জন্য বলা হয়। নির্দেশ পাওয়ার পর কাউন্সিলর ও প্রার্থীরা মির্জা আব্বাসের শাজাহানপুরের বাসায় ছুটে যান। সেখানেই ভোট হয়।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর ঢাকার চতুর্থ জজ আদালত সাবেক কমিটির সহধর্মবিষয়ক সম্পাদক আমান উল্লাহর দায়ের করা মামলায় ১৪ সেপ্টেম্বরের নির্ধারিত কাউন্সিল স্থগিত হয়ে যায়।