Opu Hasnat

আজ ১৬ অক্টোবর বুধবার ২০১৯,

সুনামগঞ্জে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক দিনব্যাপী কর্মশালা সুনামগঞ্জ

সুনামগঞ্জে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক দিনব্যাপী কর্মশালা

শিক্ষা, ধর্ম নৈতিকতা, মশিগশি প্রকল্পের সারকথা’ মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের আওতায় মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে দিনব্যাপী সুনামগঞ্জে জলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুরুতেই মঙ্গল প্রদীপ প্রজ্জলনের মধ্যে দিয়ে দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মোঃ হারুণ অর রশিদ।

বৃহস্পতিবার মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে শহরের শিল্পকলা একডেমিকর হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায়ের উপ-প্রকল্প পরিচালক (উপ সচিব) সৌরেন্দ্র নাথ সাহার সভাপতিত্বে ও সংগঠনের মনিটরিং কমিরি সদস্য সুবিমল চক্রবতী চন্দনের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মোঃ হারুণ অর রশিদ।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু তারেফ, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, সুনামগঞ্জ শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী হৃদয়ানন্দ, সুনামগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সুচিত্রা রায়, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায়ের সহকারী প্রকল্প পরিচালক রবীন আচার্য্য, শিক্ষাবিদ র্ধূজুটি কুমার বসু, শিক্ষাবিদ যোগেশ্বর দাস, জেলা হিন্দু, বৌদ্ধ ও খৃর্ষ্টান ঐক্য পরিষদের সভাপতি দীপক ঘোষ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. বিমান কান্তি রায়, শিক্ষিকা তিলকতমা রানী, সুতুপা রানী রায় তালুকদার ও তাহিরপুর রামকৃষ্ণ মিশনের সাধারন সম্পাদক সুধাংশু বাবু প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মোঃ হারুণ অর রশিদ অসাম্প্রদায়িকতার চেতনার বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্দির ভিত্তিক যে কার্যক্রম শুরু করেছেন তা মানবিক মূল্যবোধ ও সুশিক্ষার মাধ্যমে জাতি গঠনের একটি বড় দাফ। কাজেই বর্তমান নতুন প্রজেন্মর ছেলেমেয়েদের সুশিক্ষার মাধ্যমে মাধ্যমে নিজের সন্তানের মতো গড়ে তুলতে উপস্থিত মন্দিরভিত্তিক শিক্ষিকাদের প্রতি আহবান জানান।

এই বিভাগের অন্যান্য খবর