Opu Hasnat

আজ ১৬ অক্টোবর বুধবার ২০১৯,

গোপালগঞ্জে হেযবুত তওহীদ এর সংবাদ সম্মেলন গোপালগঞ্জ

গোপালগঞ্জে হেযবুত তওহীদ এর সংবাদ সম্মেলন

সীমাহীন অপপ্রচার হত্যার হুমকি হামলার উস্কানি ও ফতোয়া দিয়ে দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ হেযবুত তওহীদ। বুধবার সকাল ১১ টায় গোপালগঞ্জ জেলা রিপোর্টেস ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ হেযবুত তওহীদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মাহবুব আলম মাহফুজ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আমাদের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে একটি শ্রেনী যারা ইসলামকে তাদের রুটি-রুজির মাধ্যম বানিয়ে নিয়েছে এবং যারা অপরাজনীতিতে ধর্মীয় সেন্টিমেন্টকে ব্যবহার করে এ পর্যন্ত বিভিন্ন জাতিবিধংশী কর্মকান্ড ঘটিয়েছে। এ শ্রেনিটি জনগণের কাছে হাজারো বিভ্রান্তিমূলক অসত্য তথ্য, গুজব,  বানোয়াট বক্তব্য প্রচার ফেসবুক তাওহীদের মত মহান একটি আন্দোলন কে প্রশ্নবিদ্ধ করার জন্য চেষ্টা করে এসেছে। শুধু তাই নয়, ধর্মান্ধ জনগোষ্ঠীকে লেলিয়ে দিয়েছে হত্যা করতে প্রচারণা দিয়েছে। এ পর্যন্ত তারা আমাদের চার জনকে নির্মম ভাবে পিটিয়ে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করেছে। বহুজনকে আহত করেছে বহু বাড়িঘর ভস্মীভূত করেছে লুটপাট ভাঙচুর চালিয়েছে বহু সদস্যকে বাড়ি ঘর থেকে উচ্ছেদ করে দিয়েছে। সম্প্রতি এই শ্রেণীটি আরো ব্যাপক পরিসরে দেশজুড়ে সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি ও ফতোয়া দিয়ে দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রে গভীর ভাবে লিপ্ত হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, হেযবুত তাওহীদ সন্ত্রাস, জঙ্গিবাদ ও সা¤প্রদায়িকতার বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টিতে নিঃস্বার্থ ভাবে অবদান রেখে চলছে। এ পর্যন্ত লক্ষাধিক জনসভা, সমাবেশ, সেমিনার, আলোচনা অনুষ্ঠান, প্রামাণ্য চিত্র প্রদর্শনী ইত্যাদি সারাদেশে করেছে। আমরা আল্লাহর কুরআন ও শেষ রাসূল মুহাম্মদ (সা.)এর আদর্শ পরিবর্তে একটি কথাও বলেনি আমরা কেবল ধর্মব্যবসায়ীদের ওই সমালোচনা করেছি যেগুলো আল্লাহ ও রসূল (সা.) এর আদর্শের পরিবর্তে হওয়ার সত্ত্বেও তারা ইসলামের নামে চালিয়ে দিতে চায় এবং তার মাধ্যমে পরবর্তী পথকে রুদ্ধ করতে চায় তাদের বাড়াবাড়ির বিরুদ্ধে বললে কেউ কাফের মুরতাদ হয়ে যায় না কিন্তু আমাদের বিরুদ্ধে তারা সুপরিকল্পিত ভাবে আমাদেরকে ইসলাম বিদ্বেষী, মুরতাদ, কাফের, বাতিল, খ্রীষ্টান,  গোমরাহ, ধর্ম অবমাননাকারী, কুরআন হাদীস অস্বিকারকারী, হিসেবে ফতোয়া দিচ্ছে তাদের এসব ফতুয়ার প্রচারিত হয়ে তাদের অন্ধ অনুসারীরা প্রকাশ্যে হুমকি দিয়ে যাচ্ছে তোকে জবাই করা হবে হত্যা করা হবে মাথা কাটা হবে বিনা জানাজায় দাফন করা হবে কবর দেওয়া হবে পুড়িয়ে হত্যা করা হবে ইত্যাদি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ক্রমাগত হুমকির প্রেক্ষিতে কয়েকটি জেলায় আমরা মামলা দায়ের করেছি  কিন্তু প্রশাসনের পক্ষ থেকে তেমন কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। অথচ আইন সবার জন্য সমান আলেম-ওলামা হলেই কেউ আইনের ঊর্ধ্বে উঠে যায় না আমাদের দাবি আইসিটি আইন লঙ্ঘনকারী অপপ্রচারকারী ও হুমকি দানকারী যে কোন ব্যক্তিকে এবং ইতিপূর্বে দায়েরকৃত মামলায় আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক তিনি এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন গোপালগঞ্জ জেলা সভাপতি মোহাম্মদ আলী আহসান।

এই বিভাগের অন্যান্য খবর