Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

কালিয়ায় হতদরিদ্রদের ১০৫ বস্তা চালসহ আটক ১ নড়াইল

কালিয়ায় হতদরিদ্রদের ১০৫ বস্তা চালসহ আটক ১

নড়াইলের কালিয়ায় স্বল্পমূল্যে হতদরিদ্রদের মাঝে ডিলারের মাধ্যমে বিক্রির জন্য বরাদ্দকৃত ১০৫ বস্তা চালসহ একজন আটক হয়েছে। এ ঘটনায় উপজেলা খাদ্য কর্মকর্তা বাদি হয়ে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে দু’জনকে আসামী করে মামলা দায়ের করেন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে কালিয়া পৌরসভার কুলসুর গ্রামের মিকাইল সরদারের বাড়ি থেকে ওই চাল উদ্ধার করা হয়। এ সময় পুলিশ মিকাইল সরদারকে (৫৫) আটক করে। 

মামলার বিবরণে জানা যায়, উপজেলার হামিদপুর ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে কার্ডের মাধ্যমে স্বল্পমূল্যে বিক্রির জন্য জনপ্রতি ৩০কেজি হারে ৩৮৭ টি কার্ডের অনুকুলে ৩৮৭বস্তা চাল বরাদ্দ দেয়া হয়। হামিদপুর ইউনিয়নের ডিলার মোল্যা কামাল ওই চাল কার্ড ধারিদের কাছে  বিক্রি না করে অধিক মূল্যে কালোবাজারে বিক্রি করে দেয়। কালিয়া থানা পুলিশ কুলসুর গ্রামের মৃত আবুবক্কার সরদারের ছেলে মিকাইল সরদারের বাড়িতে অভিযান চালিয়ে ৩০ কেজি ওজনের ১০৫ বস্তা চাল আটক করতে সক্ষম হয়। হতদরিদ্রদ্রের জন্য ১০ টাকা মূল্যের চাল কালোবাজারে বিক্রির অভিযোগে উপজেলার মাধবপাশা গ্রামের মৃত ওয়াজেদ মোল্যার ছেলে ও হামিদপুর ইউনিয়নের ওএমএস ডিলার মোল্যা কামাল এবং মিকাইল সরদারকে আসামী করে উপজেলা খাদ্য কর্মকর্তা মেহেদী হাসান বাদি হয়ে কালিয়া থানায় দায়ের করেন। 

হামিদপুর ইউনিয়নের ওএমএস ডিলার মোল্যা কামাল হোসেন বলেন, কার্ডধারীদের নিকট চাল বিক্রি করা হয়েছে। তারা চাল নিয়ে বাইরে বিক্রি করেছে। সরবরাহকৃত চালের সঠিক হিসাব তার নিকট রয়েছে। ষড়যন্ত্র মূলকভাবে তাকে জড়ানো হয়েছে। 

কালিয়া থানার এসআই মোঃ ইকরাম হোসেন জানান, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। আটক মিকাইল সরদারকে আদালতে প্রেরণ করা হয়েছে। ডিলার কামালকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এই বিভাগের অন্যান্য খবর