Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

ফরিদপুরে ৩৩৩ এর প্রচারাণা নিয়ে জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন ফরিদপুর

ফরিদপুরে ৩৩৩ এর প্রচারাণা নিয়ে জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন

ফরিদপুরে তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ও বাস্তবায়নের জন্য কল সেন্টার ৩৩৩ এর প্রচারাণা নিয়ে সংবাদ সম্মেলন করেছেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনের শুরুতে জেলা প্রশাসক বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও জনগণের দোর গোড়ায় সেবা নিশ্চিত করার জন্য ২০১৮ সালের ১২ এপ্রিল থেকে দেশে চালু হয়েছে কল সেন্টার ৩৩৩ ও প্রবাসী নাগরিকদের জন্য ০৯৬৬৬৭৮৯৩৩৩। এই নম্বরে কল করে সরকারি সেবা পাওয়ার পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারিদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটক আকর্ষণের স্থান সমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য, ইসলামিক মাসআলা-মাসায়েল, ই-টিন সংক্রান্ত তথ্য ও সেবা, আবাহাওয়া তথ্য, মাদক, ইভটিজিং সংক্রান্ত, নিরাপদ অভিবাসন তথ্য ও অভিভাবনে প্রতারণার শিকার হলে অভিযোগ জানানো যাবে। 

জেলা প্রশাসক আরও বলেন, তথ্য জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে নাগরিকগণ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণকে অবহিত করতে পারছেন।

জেলা প্রশাসক বলেন, জনগণ এ বিষয়টি সঠিক ভাবে জানতে না পারায় এ সেবার সুফল থেকে বঞ্চিত হচ্ছে। এজন্য এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। 

এক পরিসংখ্যান দিয়ে জেলা প্রশাসক বলেন, গত আড়াই মাস তিনি ফরিদপুরের জেলা প্রশাসক হিসেবে কর্মরত রয়েছেন, এ সময়কালে তিনি ৩৩৩ কল সেন্টারের মাধ্যমে মাত্র ১০টি অভিযোগ পেয়েছেন।

এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, যারা কোন সামাজিক সমস্যার বিষয়ে আলোকপাত করবেন তাদের পরিচিত তাদের কাছে লিপিবদ্ধ থাকলেও তা যেন প্রকাশ না পায় সে দিকে নজর দেওয়া হবে।

ফরিদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ৩৫জন সদস্য এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। ৩৩৩ কল সেন্টার ছাড়াও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ফরিদপুরে নানাবিধ আর্থ সামাজিক সমস্যার বিষয়েও মতামত ব্যক্ত করেন জেলা প্রশাসক। 

ওই অনুষ্ঠানে জেলা প্রশাসকের পাশাপাশি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান।