Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

চট্টগ্রাম বিমান বন্দরে ৩০ লাখ টাকার সিগারেট ও মোবাইল জব্দ চট্টগ্রাম

চট্টগ্রাম বিমান বন্দরে ৩০ লাখ টাকার সিগারেট ও মোবাইল জব্দ

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মধ্যপ্রাচ্য থেকে আসা দুইটি ফ্লাইটের তিন যাত্রীর কাছ থেকে ৩০ লাখ টাকার মোবাইল সেট, সিগারেট ও মদ জব্দ করেছে কাস্টম হাউসের কর্মকর্তারা। বুধবার এসব পণ্য জব্দ করা হয় বলে জানান সহকারী কমিশনার মো. আমিনুল ইসলাম।

তিনি জানান, দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৪৮ ফ্লাইটের যাত্রী মহিউদ্দিনের লাগেজ স্ক্যানিংয়ের সময় সন্দেহজনক পণ্যের অস্তিত্ব পাওয়া যায়। এরপর তল্লাশি করে ৮০ কার্টন (১৬ হাজার শলাকা) বিভিন্ন ব্রান্ডের সিগারেট পাওয়া যায়। মহিউদ্দিনের বাড়ি সাতকানিয়া উপজেলায়। শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার জি ৯৫২১ ফ্লাইটের যাত্রী মিজানুর রহমানের লাগেজ ও পকেটে ৭৯টি মোবাইল সেট পাওয়া যায়। তার বাড়ি লোহাগাড়া উপজেলায়। এ ছাড়া একই ফ্লাইটের আরেকজন যাত্রীর কাছে ১৩টি মোবাইল সেট ও ৭ লিটার মদ জব্দ করা হয়েছে। জব্দ করা পণ্যের বাজার মূল্য ৩০ লাখ টাকা বলে জানান আমিনুল ইসলাম।

কাস্টম হাউসের যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুল বলেন, চোরাচালান প্রতিরোধ ও রাজস্ব ফাঁকি রোধে কঠোর অবস্থানে রয়েছে কাস্টম হাউস কর্তৃপক্ষ। নিয়মিত তল্লাশি, স্ক্যানিংয়ের পাশাপাশি গোপন সংবাদের ভিত্তিতে অভিযান অব্যাহত রয়েছে।