Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

দলের কেউ দুর্নীতি করলে শাস্তিমূলক ব্যবস্থা : ওবায়দুল কাদের রাজনীতি

দলের কেউ দুর্নীতি করলে শাস্তিমূলক ব্যবস্থা : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন আওয়ামী লীগে অপকর্মের শাস্তির কালচার আছে। দলের কেউ অন্যায় বা দুর্নীতি করলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়। এমন কালচার অন্য কোনো দলে নেই। এমনকি বিএনপিতেও নেই।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নিয়ে কথা বলবেন না বলে জানান কাদের। পরে সাংবাদিকদের প্রশ্নের প্রেক্ষিতে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘এ বিষয় নিয়ে আমি বারবার কেন কথা বলব? প্রধানমন্ত্রী নিজেই বিষয়টা দেখছেন। দায়িত্বপ্রাপ্তদের নির্দেশনা দিচ্ছেন তিনি।’

আওয়ামী লীগ সম্পাদক বলেন, ছাত্রলীগ থেকে দুজনকেই (শোভন ও রাব্বানী) অব্যাহতি দেওয়া হয়েছে। ডিসিপ্লিনারি অ্যাকশন (শৃঙ্খলা রক্ষায় পদক্ষেপ) নেওয়া হয়েছে। সংগঠনে অপকর্ম হয় না, এটা আমরা বলি না। অপকর্ম হলেই শাস্তির ব্যবস্থা আছে। যা অন্য কোনো দলে নেই। 

কাদের বলেন, দুদক স্বাধীনভাবে কাজ করছে। আওয়ামী লীগের কেউ দুর্নীতি করলেও পার পাচ্ছে না। আমাদের অনেক এমপির বিরুদ্ধে দুদক ব্যবস্থা নিয়েছে। অনেকে জামিনের জন্য আমাদের কাছে ঘোরাঘুরি করেছেন যেন অ্যাটর্নি জেনারেলকে অনুরোধ করা হয়। কিন্তু আমরা সরাসরি না করে দিয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম প্রমুখ।