Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

জয়নগর ইউপি চেয়ারম্যানের দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন নড়াইল

জয়নগর ইউপি চেয়ারম্যানের দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

নড়াইলের নড়াগাতি থানার জয়নগর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আলাউদ্দীন চৌধুরীর দুর্নীতি অনিয়মের বিরূদ্ধে মানববন্ধন করা হয়েছে। ইউপি সদস্য ও এলাকাবাসীর আয়োজনে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নড়াগাতি থানা সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এ সময় বক্তব্য দেন ইউপি সদস্য মাসুদ রানা, লস্কর ফিরোজ আহম্মেদ, শাহীন চৌধুরী ও মোশারফ হোসেন। বক্তারা বলেন, চেয়ারম্যান আলাউদ্দীন চৌধুরী পরিষদে সভা না করে নিজের ইচ্ছানুযায়ী সব সিদ্ধান্ত  নিয়ে থাকেন। বিধবা ভাতা, দুস্থভাতাসহ ২০১৫-১৬ এবং ২০১৭-১৮ অর্থবছরে এলজিএসপির ৮ টি প্রকল্পের কাজ না করে ৮ লাখ ৬৯ হাজার টাকা আত্মসাত করেছেন। তার দুর্নীতি ও অনিয়মরোধে ইতোমধ্যে (১৫ সেপ্টেম্বর) অনাস্থা জ্ঞাপন করে জেলা প্রশাসক ও কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেছেন  বলে জানান বক্তারা। বক্তারা জোরালো ভাবে তার অপসারণ দাবি করেন। 

এদিকে, এসব অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান আলাউদ্দীন চৌধুরী বলেন, সদস্যদের নামে বরাদ্দকৃত প্রকল্পের কাজ তদারকি করায় তারা ক্ষুব্ধ হয়ে তার বিরূদ্ধে অনাস্থা দিয়েছেন। 

এ ব্যাপারে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুদা বলেন, জয়নগর ইউপি চেয়ারম্যানের বিরূদ্ধে পরিষদের ৯ টি ওয়ার্ডের সদস্যদের অনাস্থা জ্ঞাপনের আবেদনপত্র পেয়েছেন। বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।