Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

অভিবাসন নিয়ে কোন গাফলতি মেনে নেয়া হবে না : জেলা প্রশাসক ফরিদপুর

অভিবাসন নিয়ে কোন গাফলতি মেনে নেয়া হবে না : জেলা প্রশাসক

অভিবাসন নিয়ে কোন রকমের গাফলতি জেলায় মেনে নেয়া হবে না বলে হুশিয়ারী উচ্চারন করেছেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। তিনি বলেন, দেশের অর্থনীতিতে বিদেশে গিয়ে শ্রমিকের কষ্টার্জিত অর্থ মূল উৎস হিসেবে কাজ করছে দেশের উন্নয়নের গতিধারায়। তাদের কারনেই আমাদের অর্থনীতি আজ সারা বিশ্বের মধ্যে একটি উদাহরন হয়ে উঠেছে আর এই স্রোত ধারায় আমরা উন্নয়শীল রাষ্টে পরিনত হয়ে উঠেছি। 

মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে নিরাপদ অভিবাসন নিয়ে অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথাা বলেন জেলা প্রশাসক অতুল সরকার।  

বিএফএফ এর আয়োজনে ও রামরু কারিগরি সহযোগিতায় ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ আসলাম মোল্লার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা, প্রবীন সাংবাদিক মোঃ শাহাজাহান, রামরু পরিচালক মেরিনা সুলতানা, জেলা কর্মসংস্থাপন দপ্তরের পরিচালক ষষ্ঠীপদ রায়, বিএফএফ এর নির্বাহী পরিচালক আ ন ম ফজলুল হাদী সাব্বির, সাংবাদিক পান্না বালা প্রমুখ।

বক্তারা বলেন, সরকার নিরাপদ অভিবাসন ও নিরাপদ প্রবাসী নীতিতে নানা পদক্ষেপ নিয়েছে। বিদেশে যাওয়ার আগে সংশ্লিষ্ট বিষয়ে জেনে নিতে হবে। আরও সচেতন হতে হবে। তারা বলেন, টেকসই উন্নয়নের জন্য রেমিট্যান্স যোদ্ধাদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।  এছাড়া সভায়  কয়েকজন প্রবাসী তাদের দীর্ঘ প্রবাস জীবনের অভিজ্ঞতা বর্ণনা করেন।  

দিনব্যাপী এ সভায় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধিরা অংশ নেন।