Opu Hasnat

আজ ২ জুন মঙ্গলবার ২০২০,

স্বর্ণ পাচার মামলায় দামুড়হুদার সেলিম মিয়ার যাবজ্জীবন কারাদন্ড চুয়াডাঙ্গা

স্বর্ণ পাচার মামলায় দামুড়হুদার সেলিম মিয়ার যাবজ্জীবন কারাদন্ড

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় দামুড়হুদার সেলিম মিয়াকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার বিকালে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা: রবিউল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। সন্ধায় তাকে পুলিশ প্রহরায় চুয়াডাঙ্গা জেলা কারাগারে নেওয়া হয়। সাজাপ্রাপ্ত সেলিম মিয়া দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা গ্রামের  আব্দুল কাদেরের ছেলে ।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩১ আক্টোবার সকালে চুয়াডাঙ্গার জীবননগর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহি বাস দামুড়হুদার দর্শনা ফিলিং ষ্টেশনের সামনে এসে দাড়ায়। এ সময় বাস থেকে এক যাত্রী নামে। এসময় পূর্ব থেকে ফিলিং ষ্টেশনের সামনে অবস্থান নেওয়া চুয়াডাঙ্গা ৬ বিজিবির একটি টহল দল তাকে আটক করে। পরে তার কাছ থেকে ১০ পিস স্বর্ণের বার উদ্ধার করে।

এ ঘটনায় চুয়াডাঙ্গা ৬ বিজিবির হাবিলদার শওকত আলি বাদী হয়ে দামুড়হুদা থানায় একটি মামলা দায়ের করে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই রফিকুল ইসলাম ২০১৮ সালের ৩০ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করে। ১১ জন জন সাক্ষীর মধ্যে ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার বিকালে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা: রবিউল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে আসামীকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়।