Opu Hasnat

আজ ১২ ডিসেম্বর বৃহস্পতিবার ২০১৯,

প্রাইভেট সেক্টর ও পোল্ট্রি ষ্টেকহোল্ডারদের নিয়ে প্রাণিসম্পদ কর্মকতাদের মিটিং রাজশাহী

প্রাইভেট সেক্টর ও পোল্ট্রি ষ্টেকহোল্ডারদের  নিয়ে প্রাণিসম্পদ কর্মকতাদের মিটিং

রাজশাহীর পবা উপজেলায় পোল্ট্রি খাদ্য বিক্রেতা, পোল্ট্রি  ঔষধ ব্যবসায়ী, জীবন্ত মুরগী বিক্রেতা, প্রাণিসম্পদ বিভাগ ও  পবা উপজেলা কনজুমারস কমিটির সংশ্লিষ্ট সদস্যদের নিয়ে অদ্য ১৬ সেপ্টেম্বর, সোমবার আমচত্তর ক্যাব অফিসে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অন্তিম কুমার সরকারের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ডাঃ মোঃ মনিরুল  ইসলাম । এই পরামর্শ সভায় আলোচনায় অংশ নেন পবা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ডাঃ মোঃ মনিরুল  ইসলাম, ক্যাব রাজশাহী জেলার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুন, পবা উপজেলা কনজুমারস কমিটির সভাপতি কাজী নাজমুল ইসলাম, পোল্ট্রি ফিড বিক্রেতা  হামিম, আনোয়ার হোসেন  ও পোল্ট্রি ঔষধ বিক্রেতা আমির হামজা ও অন্যান্য পোল্ট্রি ষ্টেকহোল্ডারগণ । ক্যাবের মাঠ সমম্বয়কারী  মিজানুর রহমান অনুষ্ঠানটির  সঞ্চালন করেন ও তাহাকে সহায়তা করেন মাঠ কর্মকর্তা মোঃ মহিদুল হাসান ও মোজাম্মেল হক  প্রমূখ । পরিশেষে, সভার সভাপতি  সবাইকে  ধন্যবাদ জানিয়ে সভার  কার্য্য শেষ করেন ।

আলোচনা সভায় ফিড ডিলার রেজিস্ট্রেশন ত্বরান্বিত করা, ভেটেরিনারী রেজির্ষ্টাড ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক বিক্রয় না করা, এন্টিমাইক্রোবিয়াল রেজিস্টেন্স ও প্রকল্পের কার্যক্রম নিয়ে  বিস্তারিত আলোচনা হয় ।

দাতা সংস্থা ইউকে এইড এর অর্থায়নে ও আন্তর্জাতিক সংস্থা ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-[ক্যাব] কর্তৃক বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।  

সভাশেষে ডিএল এস এর অফিসারগণ ক্যাব এর  প্রতিনিধিদের নিয়ে  খরখরি বাইপাস বাজারে  পোল্ট্রি ফীড  ও মেডিসিনের দোকান  ও  জীবন্ত মুরগীর দোকান  পরির্দশন করেন।