Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

সাংসদ আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ ঝিনাইদহ

সাংসদ আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ

ঝিনাইদহ ১ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা আওয়ামী লীগের উদ্যোগে শনিবার বিকেলে শহরের শিল্পকলা একাডেমির সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে পোষ্ট অফিস মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। 

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মঞ্জুর পারভেজ তুষারের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের নেতা এ্যাড ইসমাইল হোসেন, সাংগঠনিক সম্পাদক অশোক ধর, এম হাকিম, আছাদুজ্জামান আছাদ, জেলা যুবলীগের আহবায়ক আশফাক মাহমুদ জন, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সালমা ইয়াসমিন, জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ। এসময় বক্তারা, সাংসদ আব্দুল হাইকে হত্যার ষড়যন্ত্রের মুল পরিকল্পনাকারিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।  

উল্লেখ্য, সম্প্রতি সাংসদ আব্দুল হাইকে হত্যার পরিকল্পনার অডিও ফাঁস হয়। এ ঘটনায় এমপি আব্দুল হাইয়ের ব্যক্তিগত সহকারী হাসিম রেজা বুধবার শৈলকুপা থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত দু’জন হল- শৈলকুপা উপজেলার বেষ্টপুর গ্রামের সবুর ওরফে ধোলা এবং একই গ্রামের খবিরুল। শুক্রবার আদালতে ১৬৪ ধারায় একজন স্বীকারোক্তিমুলক জবানবন্দিও দিয়েছে।