Opu Hasnat

আজ ২৩ অক্টোবর বুধবার ২০১৯,

কুবিতে বিএনসিসির ক্যাম্পিং সমাপনী অনুষ্ঠিত শিক্ষাকুমিল্লা

কুবিতে বিএনসিসির ক্যাম্পিং সমাপনী অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ময়নামতি রেজিমেন্ট ৯নং ব্যাটালিয়নের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পিং এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে এ ক্যাম্প শেষ হয়।

গত ৮ সেপ্টেম্বর শুরু হওয়া ক্যাম্পিংয়ে ক্যাডেটদের সামরিক প্রশিক্ষণসহ মুক্তিযুদ্ধ, নেতৃত্বের গুনাবলী, পরিবেশ সংরক্ষণ, প্রাথমিক চিকিৎসা, অগ্নিনির্বাপন, মাদকের কুফল ও এর প্রতিকার এবং বিভিন্ন অসামরিক প্রশিক্ষণের পাশাপাশি উন্নয়নমূলক প্রশিক্ষণ, খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চার প্রশিক্ষণ দেয়া হয়। ক্যাম্পিংয়ে ময়নামতি রেজিমেন্টের ৯ নং ব্যাটালিয়ন এর ১৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬২ জন মহিলা ক্যাডেট এবং ১৩৫ জন পুরুষ ক্যাডেট অংশগ্রহণ করেন।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এমরান কবির চৌধুরী। এসময় তিনি বলেন, ‘ক্যাডেটদের শুধু সুশৃঙ্খল হলেই হবে না, দেশ ও জাতির কল্যাণে সবাইকে নিজ নিজ প্রতিষ্ঠানে ফিরে গিয়ে বিশৃঙ্খল সমাজ ও দেশ সংস্কারে অংশীদার হতে হবে।’

ক্যাম্পিং চলাকালে ক্যাডেটদের আচরণে মুগ্ধ হয়ে তিনি বলেন, তোমরা যে অন্যদের থেকে অসাধারণ তা তোমাদের চলনেই বুঝা যায়। এসময় আরো উপস্থিত ছিলেন ময়নামতি রেজিমেন্টের কমান্ডার লে. কর্নেল সালাহ উদ্দিন আল মুরাদ জি, ক্যাম্প ও. আই. সি. মেজর শিব্বির আহমেদ বিপু, বিএনসিসির সে. লে. ড. শামীমুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, বিশ্ববিদ্যালয় প্লাটুনের সামরিক প্রশিক্ষক সার্জেন্ট বাবুল হোসেনসহ অন্যান্য সামরিক প্রশিক্ষকবৃন্দ।