Opu Hasnat

আজ ২১ এপ্রিল শনিবার ২০১৮,

ব্রেকিং নিউজ

নেত্রকোনায় আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন নেত্রকোনা

নেত্রকোনায় আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন

নেত্রকোনায় জেলা প্রশাসন, জেলা প্রবীণ হিতৈষী সংঘ, বেসরকারী উন্নয়ন গবেষণা সংস্থা বারসিক, সাবলম্বী উন্নয়ন সমিতি, রেড-ক্রিসেন্ট, ডায়াবেটিক সমিতি আয়োজিত ‘‘নগর পরিবেশে প্রবীণদের অন্তর্ভুক্ত সু-নিশ্চিত করুন’’ এই প্রতিপাদ্যে দিনব্যাপি আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন করা হয় ১লা অক্টোবর। 

এ উপলক্ষে এক বর্নাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক এর মিলনায়তনে আলহাজ্ব ডাঃ এম.এ হামিদ খান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. আব্দুর রহিম উপ-সচিব। 

অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন নেত্রকোনা পুলিশ সুপার জয়দের চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আনোয়ার হোসেন আকন্দ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তারি কাদেরী, সাবেক উপজেলা চেয়ারম্যান বজলুল কাদের শাজাহান, জেলা প্রবীণ হিতৈষী সংঘের সাধারণ সম্পাদক মুহম্মদ সায়েদুর রহমান, জেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম মোখলেছুর রহমান, অধ্যাপক যতীন্দ্র সরকার, মোজাম্মেল হোসেন টুকু প্রমুখ। 

বক্তারা বলেন, হেল্পএইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ, প্রবীণ হিতৈষী সংঘ সহ প্রবীণদের নিয়ে যারা কাজ করছেন তাঁদের ধন্যবাদ জানাই। আমাদের সমাজে লোকচক্ষুর অন্তরালে থাকা অভিজ্ঞ প্রবীণদের নগর পরিবেশে অন্তর্ভুক্ত করা আজ আমাদের সকলের দায়িত্ব হয়ে দাড়িয়েছে। বাংলাদেশের প্রেক্ষাপটে দেশের গ্রাম পর্যায়ে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে অভিজ্ঞ প্রবীণদের শিক্ষক হিসেবে কাজে লাগানোর জন্য আলোচনায় দাবী উঠে আসে। 

সভায় মমতাময়ী ও মমতাময় হিসেবে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এ.কে.এম রফিকুল হাসান ও নাজমুন্নাহার সেতু কে পুরস্কার প্রদান করা হয়। পরিশেষে বারসিক এর সাংস্কৃতিক দল প্রবীণ অধিকার সুরক্ষা বিষয়ে বাউল গান পরিবেশন করেন এবং এজ ডিমান্ড এ্যাকশন শ্লোগান সংম্বলিত ছাতা তুলে ধরে জাতিসংঘ‘র কাছে প্রবীণ অধিকার সুরক্ষায় আন্তর্জাতিক সনদের দাবি জানায়।