Opu Hasnat

আজ ১২ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

মিনিস্টার ফ্রিজ কারখানার আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন গাজীপুর

মিনিস্টার ফ্রিজ কারখানার আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

গাজীপুরে অবস্থিত মিনিস্টার ফ্রিজ কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে।  ফায়ার সার্ভিসের ১৬ ইউনিট প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এর আগে শুক্রবার ভোর সাড়ে ৭টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ধীরাশ্রম এলাকার ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, আগুনের খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ শুরু করে। পরে আগুনের প্রচণ্ডতা অনুমান করে একে একে জয়দেবপুর, শ্রীপুর, কালিয়াকৈর, টঙ্গী, উত্তরা ও ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট একত্রে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

ফায়ার সার্ভিসের ঢাকা ডিভিশনের উপপরিচালক দেবাশীষ বর্ধন বলেন, ‘এইমাত্র আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন আমাদের কর্মীরা ভবনটির ভেতরে ঢুকছে। এখনো আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি।‘

ভবনটির নিরাপত্তাকর্মী শামিম বলেন, ‘শুক্রবার কারখানা বন্ধ ছিল। ভোরে হঠাৎ করে আগুন লাগলে আমরা ফায়ার সার্ভিসকে খবর দেই। ’

তিনি জানান, ভবনটির ষষ্ঠ তলায় কারখানার গুদাম। সেখানে তৈরি ফ্রিজ, টেলিভিশন, রাইস কুকারসহ বিভিন্ন পণ্য মজুদ ছিল।

এদিকে আগুন লাগার ঘটনা তদন্তে ৬ সদস্য বিশিষ্ট কমিটি করেছে জেলা প্রশাসন। গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শফিউল্লাহকে (বর্তমান এডিসি শিক্ষা) তদন্ত কমিটির প্রধান করা করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এ ছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাজীপুরের সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার, সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম ও পুলিশ কমিশনার আনোয়ার হোসেন।