Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

কালকিনিতে ভয়াবহ অগ্নিকান্ড, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি মাদারীপুর

কালকিনিতে ভয়াবহ অগ্নিকান্ড, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানার পাথুরিয়াপাড় বাজারে ভোর রাতে আগুন লেগে ৯ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অর্ধকোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে  ভুক্তভোগী ব্যবসায়ীয়েদের দাবি। শুক্রবার ভোর পাঁচটার দিকে একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সুত্রপাত হতে পারে বলে ধারনা করছে ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা ও ফায়ার সার্ভিস জানায়, পাথুরীয়ারপাড় বাজারে বেশীর ভাগ দোকানের মালিকরা রাতে দোকানে থাকেন না, ভোর  পাঁচটার দিকে বাজারে পাশেই অন্য দোকানের মালিকরা ফজরের নামাজের জন্য মসজিদে আসলে হঠাৎ দেখতে পন বাজারে আগুন জ্বলছে। এরপর স্থানীয় এলাকাবাসীরা মাদারীপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আধ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ততক্ষণে মের্সাস সরদার স্টোর, হাওলাদার ইলেকট্রিক, ইমরান কসমেটিক, সজিব স্টোর, ঝান্টু স্টোর, শিপন স্টোর, কুদ্দুস ইলেকট্রনিক্স ও সামচু ফল ভান্ডারের সকল মালামালসহ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এ ৯টি দোকানের মালিকের ধারনা তাদের মোট অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ধারনা করছে এই ৯টি দোকানের একটি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগুনের সূত্রপাত ঘটে মুহূর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশের ৯ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

মাদারীপুর ফায়ার সার্ভিসের সাব অফিসার, মো. সিরাজুল ইসলাম  বলেন, ভোর ৫ টার দিকে মুসল্লিরা ফজরের নামাজ পড়তে এসে দেখেন বাজারে আগুন লেগেছে। তখন তারা ফোনে বিষটি অবগত করলে আমরা দ্রুত পদক্ষেপ নেয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে ৯ টি দোকান পুড়ে গেছে। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সট-সার্কিটের মাধ্যমে এই আগুন লাগতে পারে।