Opu Hasnat

আজ ১৫ নভেম্বর শুক্রবার ২০১৯,

কালকিনিতে গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ মাদারীপুর

কালকিনিতে গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

মাদারীপুরের কালকিনিতে গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় গোপাল মল্লিক (৪২) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। তবে খবর পেয়ে থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে আজ সোমবার সকালে মাদারীপুর মর্গে প্রেরন করেন।

পুলিশ ও ভূক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, উপজেলার নবগ্রাম এলাকার পূর্ণ চন্দ্র মল্লিকের ছেলে গোপাল মল্লিকের দীর্ঘদিন ধরে শরীরে ব্যাথা ও একটি ফোঁড়া নিয়ে ভুগছিলেন। পরে তাকে স্থানীয় গ্রাম্য ডাক্তার অমল বাড়ৈ ওরফে দেবুর কাছে চিকিৎসা করারনোর জন্য গত শুক্রবার সকালে নিয়ে যাওয়া হয়। এসময় ওই গ্রাম্যডাক্তার অসুস্থ গোপাল মল্লিককে দুইটি ইনজেকশন এবং বিভিন্ন প্রকার ওষুধ দেন। এ ওষুধ সেবনের পর পরেই গোপাল আরো অসুস্থ হয়ে দুইটি পা ফুলে যায়। পরে তার অবস্থার অবনতি হলে রোববার দুপুরে বরিশালের আশোকাঠি হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। পরে নিহতের লাশ বাড়ি নিয়ে আসলে স্বজনদের মাঝে কান্নার রোল পরে। খবর পেয়ে রোববার দিবাগত রাতে ডাসার থানা পুলিশ নিহত গোপালের লাশ উদ্ধার করেন।

নিহত গোপালের স্ত্রী কুঠিলা মল্লিক বলেন, আমার স্বামীর ফোঁড়া হলে তাকে দেবু ডাক্তারের কাছে নিয়ে যাই। পরে তার দেয়া ওষুধ খাওয়ালে আমার স্বামী মারা যায়। পরে দেবু আমার বাড়িতে এসে তার ভুল চিকিৎসার কথা শিকার করেন আমাদের কাছে।

অভিযুক্ত গ্রাম ডাক্তার অমল বাড়ৈ ওরফে দেবুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

অভিযুক্ত অমল বাড়ৈ ওরফে দেবুর স্ত্রী সুরুচি বলেন, গোপাল আগে থেকেই অনেক ধরনের রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন ডাক্তার দেখিয়ে ছিলেন। সে আমার স্বামীর চিকিৎসায় মারা যায়নি। আমরা ওই লাশের ময়নাতদন্তের দাবি জানাই।

এ ব্যাপারে ডাসার থানার ওসি মোঃ গোলাম কিবরীয়া বলেন, খবর পেয়ে আমরা নিহত গোপালের লাশ উদ্ধার করে মাদারীপুর মর্গে প্রেরন করেছি।