Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

কালকিনিতে ৫দিনব্যাপী সুনীল মেলা উদ্বোধন মাদারীপুর

কালকিনিতে ৫দিনব্যাপী সুনীল মেলা উদ্বোধন

উপ-মহাদেশের  প্রখ্যাত কবি ও সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের ৮৫তম জন্মবার্ষিকী উপলেক্ষে শনিবার সকাল থেকে ৫ দিনব্যাপী সুনীল মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। মাদারীপুরের কালকিনি উপজেলা প্রশাসনের উদ্যোগে এ মেলা তার পৈত্রিক বাড়ি উপজেলার কাজীবাকাই এলাকার পূর্ব মাইজপাড়া গ্রামে আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় এমপি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এ মেলা উদ্বোধন করেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল  ইসলাম, পুলিশ সুপার মাহাবুব হাসান, উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, ভাইস- চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, বাংলাদেশ  প্রকাশনা অধিদপ্তর ডায়রেক্টর নেসার উদ্দিন আইয়ুব, অন্যধারার  প্রকাশক  ও লেখক সাদাত হোসাইনসহ এলাকার শিক্ষক শিক্ষার্থী এবং মান্যগণ্য ব্যাক্তিবর্গ আরও অনেকে। 

এ মেলায় বাংলাদেশ ও ভারতের বিভিন্ন  প্রকাশনীর অংশ প্রহণ ছাড়াও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, পাহাড়ী নৃত্য, লালন গীতি, পল্লী গীতি, একক ও দলীয় নৃত্য, স্থানীয় আবৃত্তি সংগঠনের আবৃত্তি পরিবেশন, মনোহরি মেলাসহ নানা ধরনের কর্মসূচী গ্রহণ করা হয়।