Opu Hasnat

আজ ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার ২০১৯,

মুক্তিযোদ্ধার উপর হামলার প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন মুক্তিবার্তানীলফামারী

মুক্তিযোদ্ধার উপর হামলার প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন

নীলফামারীর সৈয়দপুর থেকে সৈয়দা রুখসানা জামান শানু : মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোখলেছুর রহমানের উপর হামলার প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। শনিবার শহরের জিআরপি মোড়ে অবস্থিত স্মৃতি অম্লান চত্বরে ওই কর্মসূচী পালন করে মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী কয়েকটি সংগঠন। সংগঠনগুলো হচ্ছে মুক্তিযোদ্ধা সংসদ সৈয়দপুর উপজেলা কমান্ড, মুক্তিযোদ্ধা সংসদ রেলওয়ে কমান্ড, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, ঘাতক দালাল নির্মুল কমিটি সৈয়দপুর উপজেলা শাখা, মুক্তিযুদ্ধে শহীদের সন্তানদের সংগঠন, প্রজন্ম’৭১ ও মুক্তিযোদ্ধা মেমোরিয়াল স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা।

বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ওই কর্মসূচী পালন করা হয়। এ সময় এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার একরামুল হক, সাবেক কমান্ডার ইউনুস আলী, মুক্তিযোদ্ধা সংসদ রেলওয়ে কমান্ডের সাবেক কমান্ডার মোজাম্মেল হক, ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি ম.আ শামীম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি কবীর চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনা রয়েছে যুদ্ধ অপরাধী বা তাদের পরিবারের কোন সদস্যই আওয়ামী লীগে ঠাঁই পাবে না। অথচ সৈয়দপুরে রাজাকারের সন্তানদের আওয়ামী লীগে আশ্রয়-প্রশ্রয় দেয়া হচ্ছে। তারা দলে ঢুকিয়ে গভীর ষড়যন্ত্র করছে। এর অংশ হিসেবে গত ২৮ আগস্ট সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়ন আওয়ামী লীগ সম্মেলনে হামলা চালানো হয়। ওই হামলায় গুরুত্বর আহত হন মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোখলেছুর রহমান। তাঁকে হত্যার চেষ্টা করা হয়। এ নিয়ে থানায় আমরা অভিযোগ দিয়েছি। অথচ পুলিশ এতদিনেও কোন ব্যবস্থা নেয়নি। অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। পরে সমবেতরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তিযোদ্ধা সংসদে গিয়ে শেষ হয়। 

এই বিভাগের অন্যান্য খবর