Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

খাগড়াছড়িতে তিনজনের অস্বাভাবিক মৃত্যু খাগড়াছড়ি

খাগড়াছড়িতে তিনজনের অস্বাভাবিক মৃত্যু

খাগড়াছড়ি পার্বত্য জেলার দু’টি উপজেলা পৃথক ঘটনায় ৩জনের অপমৃত্যু হয়েছে। পানছড়ি উপজেলাতে বৈদ্যুতিক শট সার্কিটে বাবা-ছেলের মর্মান্তিক মৃত্যু এবং দীঘিনালা উপজেলায় অতিরিক্ত মদ্যপানে একজনের মৃত্যুসহ ৩জনের অনাকাংখিত মৃত্যু হয়েছে। মৃত: ব্যক্তিদের পৃথক এলাকায় শুক্রবার বিকেলে পারিবারিক শ্মশানে দাহক্রিয়া সম্পন্ন করেছে। এই নিয়ে পরিবারে মাঝে হৃদয় বিদারক সৃষ্টি হয়েছে । এলাকার শোকের মাতম চলছে।

জেলার পানছড়ি উপজেলায় বৈদ্যুতিক শট সার্কিটে প্রমোদ বিকাশ কার্বারী(৬৫) ও তার ছেলে কেশনাথ চাকমা (৪৩) এর মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে পানছড়ি উপজেলার দক্ষিণ লতিবান নবীন চন্দ্র কার্বারী পাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হাঁসের ঘর নির্মাণের জন্য নিজ পুকুরে নামলে বৈদ্যুতিক শট সার্কিটে তারা মারা যায়। পরে পরিবারের লোকজন তাদের উদ্ধার করে পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। 

পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: সুমেন চাকমা জানান, তাদের মৃত্যু স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই হয়েছে।

অপরদিকে, দীঘিনালা উপজেলায় অতিরিক্ত মদ্যপানে শহিদুল ইসলাম(৪৫) নামে একজনের মৃত্যু হয়েছে। জানা যায় উপজেলা সদর বোয়ালখালী ইউনিয়নের পশ্চিম থানাপাড়া এলাকার মো: ইদ্রিস মিয়ার ছেলে। মঙ্গলবার সকাল ১১টায় এ ঘটনার সংবাদ পেয়ে দীঘিনালা থানার এসআই মো: ইলিয়াছ এর নেতৃত্ব দীঘিনালা ইউনিয়নে উদাল বাগান খামার পাড়া এলাকায় থেকে নিহতে লাশ উদ্বার করা হয়।

নিহতে ভাই মো: আব্দুল ছাত্তার জানান, মঙ্গলবার সকাল ৯টায় বাড়ি থেকে বের পরে ১১টা বাজে শুনি আমার ভাই মারা গেছে, লাশ থানায় নিয়ে এসেছে। তবে আমার ভাই মানসিক সমস্যা ছিল।

দীঘিনালা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: ইলিয়াছ বলেন, ঘটনার খবর উদাল বাগান খামার পাড়া এলাকা লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসি। তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে অতিরিক্ত মদ্য পানে মারা গেছে।