Opu Hasnat

আজ ১৯ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ কার্যক্রমের উদ্বোধন সংগঠন

সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ কার্যক্রমের উদ্বোধন

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণে পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা সৃষ্টি করে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর, সুস্থ ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার কার্যক্রম হাতে নিয়েছে বাংলাদেশ স্কাউটস।

‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ স্কাউটস এবং রেকিট বেনকিজার বাংলাদেশ এর উদ্যোগে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় আজিমপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণলয়ের সিনিয়র সচিব মো: শাহ্ কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (প্রশিক্ষণ) মোঃ মহসিন এলটি, জাতীয় কমিশনার (প্রকল্প) মোঃ মহসীন, জাতীয় উপ কমিশনার মো ফসিউল্লাহ্, সালাহউদ্দিন আহমেদ, ম্যানেজার রেকিট বেনকিজার, পরিচ্ছন্ন বাংলাদেশ এর ক্যাম্পেইন দূত চিত্র নায়ক রিয়াজ এবং আজিমপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর অধ্যক্ষ। 

অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার, জাতীয় উপ কমিশনার, প্রফেশনাল স্কাউট এক্সিকিউটিভ, স্কাউট নেতাগণ এবং আজিমপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর গার্ল ইন স্কাউটস, গার্লস গাইডের সদস্যগণ এবং সাধারন ছাত্রীগণ উপস্থিত ছিলেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আ. ক. ম. মোজাম্মেল হক “পরিচ্ছন্ন বাংলাদেশ” গড়ার লক্ষে সকলকে অঙ্গীকার করান ।

এই বিভাগের অন্যান্য খবর