Opu Hasnat

আজ ১৯ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

বাংলাদেশ স্কাউটসের ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ কার্যক্রমের উদ্বোধন সংগঠন

বাংলাদেশ স্কাউটসের ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ কার্যক্রমের উদ্বোধন

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণে পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা সৃষ্টি করে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর, সুস্থ ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার কার্যক্রম হাতে নিয়েছে বাংলাদেশ স্কাউটস।

‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে ঢাকা মহানগরসহ সারাদেশে পরিচ্ছন্নতা বিষয়ক কার্যক্রম বাস্তবায়নে বাংলাদেশ স্কাউটস এবং রেকিট বেনকিজার বাংলাদেশ এর উদ্যোগে ৩ সেপ্টেম্বর কেন্দ্রীয় শহীদ মিনার, ঢাকায় ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ কার্যক্রমের উদ্বোধন করা হয়। 

বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণলয়ের সিনিয়র সচিব মো: শাহ্ কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুনশী শাহাবুদ্দিন আহমেদ, সচিব, কারিগরি ও মাদ্রাসা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল, সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এবং ক্যাম্পেইন দূত চিত্র নায়ক রিয়াজ। 

অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার, জাতীয় উপ কমিশনার, প্রফেশনাল স্কাউট এক্সিকিউটিভ, রোভার ও স্কাউট নেতাগণ, রোভার ও স্কাউটগণ অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠান উদ্বোধনের পর রোভার স্কাউটরা ঢাকা নগরীর শাহবাগ মোড়, টিএসসি চত্তর, নীলখেত মোড় এবং কাকরাইল এলাকায় পরিচ্ছন্নতা বিষয়ক কার্যক্রম পরিচালনা করে। এসময় তারা নিজ এলাকা পরিচ্ছন্ন রাখার বিষয়ে জনসাধারনের নিকট থেকে অঙ্গীকার নামায় স্বাক্ষর গ্রহণ করে।

এই বিভাগের অন্যান্য খবর