Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

মুন্সীগঞ্জে স.প্রা. বিদ্যালয়ের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে স.প্রা. বিদ্যালয়ের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

মুন্সীগঞ্জের সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের জমি বেদখল করে দোকান নির্মানের প্রতিবাদ ও বেদখলকৃত জমি উদ্ধারের দাবীতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘন্টা ব্যাপি বিদ্যালয়ের সামনে নিমতলা-মুক্তারপর মহাসড়কের সিপাহীপাড়া চৌরাস্তা এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় এলাকাবাসী।

এ সময় মানববন্ধনকারীরা বলেন, ঐতিহ্যবাহী প্রাথমিক বিদ্যালয়টির দক্ষিন পাশে প্রধান সড়কের সামনে থাকা জমি দখল করে দোকান নির্মান করেছে স্থানীয় সামসুল আলম মিল্কির পুত্র জালালউদ্দিন জনি। বিদ্যালয়ের প্রবেশ মুখে বর্তমানে আবারো নির্মান সামগ্রী এনে স্তুপ করেছে। যেকোন সময় দখলকৃত জমিতে পাঁকা স্থাপণা নির্মান করবে সে। এ অবস্থায় আমরা বেদখলের প্রতিবাদ জানাই, একই সাথে দ্রুত ভূমি দস্যুদের কাছ থেকে জমি উদ্ধারের দাবী জানাচ্ছি ।

পরে বিক্ষুব্ধ মানববন্ধন কারীরা সড়ক অবরোধ করলে কিছু সময়ের জন্য গুত্বপূর্ন সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। এসময় আইনশৃংখলা বাহিনী এসে মানববন্ধন কারীদের সরিয়ে দেয়।

এ প্রসঙ্গে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদ জানান, বিদ্যালয়ের জমির বিষয়টি নিয়ে বিরোধের বিষয়টি অবহিত আছি। বিদ্যালয়ের জমির পাশে জেলা পরিষদের জমি রয়েছে। জমি মেপে যার যতটুকু প্রাপ্য তা বুঝিয়ে দেয়ার ব্যবস্থা করা হবে।