Opu Hasnat

আজ ২৩ অক্টোবর বুধবার ২০১৯,

আদিবাসী ও ক্ষুদ্র নৃ গোষ্ঠী সম্মেলনে দলিত ছাত্র সাগর হত্যার বিচার দাবী নড়াইল

আদিবাসী ও ক্ষুদ্র নৃ গোষ্ঠী  সম্মেলনে দলিত ছাত্র সাগর হত্যার বিচার দাবী

নড়াইলে আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগনের  সম্মেলনে ঋষী সম্প্রদায়ের ছাত্র সাগর দাস হত্যার তীব্র নিন্দা ও বিচার দাবি করা হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগনের সম্মেলনে জেলার বিভিন্ন এলাকার আদিবাসী, দলিত ও ক্ষুদ্র নৃ গোষ্ঠী সম্প্রদায়ের প্রায় ১ হাজার প্রতিনিধি সম্মেলনে অংশ নেয়। 

এছাড়া খুলনা, বাগেরহাট, ঝিনাইদহ, যশোর এর আদিবাসী নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। আদিবাসী নেতা অশোক কর্মকার এর সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন। 

অনুষ্ঠানে বক্তব্য দেন জাতীয় আদিবাসী পরিষদের দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক এ্যাডভোকেট নজরুল ইসলাম, সাবেক সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান স্বপ্না সেন প্রমুখ। 

এ সময় সম্প্রতি দলিত সম্প্রদায়ের সাগর দাস দূর্বৃত্তদের হাতে নিহত হবার ঘটনায় ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেন  আদিবাসী নেতৃবৃন্দ। পরে সম্মেলন শেষে নড়াইল পৌরসভার উজিরপুর-কুলাইতলা গ্রামের ঋষি সম্প্রদায়ের কলেজ ছাত্র সাগর দাস হত্যার বিচার চেয়ে শিল্পকলা একাডেমী চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি পেশ করে।