Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

কুষ্টিয়ায় মাদক মামলায় ২ জনের ফাঁসির আদেশ কুষ্টিয়া

কুষ্টিয়ায় মাদক মামলায় ২ জনের ফাঁসির আদেশ

কুষ্টিয়ার দৌলতপুর থানায় দায়ের করা একটি মাদক মামলায় অভিযুক্ত দুই আসামীকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। সেই সাথে আট আসামীকে বেকসুর খালাশ দেন। 

সোমবার সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী আদালতে আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। 

দন্ডপ্রাপ্তরা হলেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মোহাম্মদপুর গ্রামের খেজমত মন্ডলের ছেলে মোঃ রুবেল (২১) ও একই গ্রামের মৃত মসলেম মন্ডলের ছেলে ভাংগন মন্ডল (২২)।

আদালত সূত্রে জানা যায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মিজানুর রহমানের নেতৃত্বে একটি আভিযানিক দল ২০১৭ সালের ১৯ অক্টোবর কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সীমান্তবর্তী পদ্মানদী তীরবর্তী মোহাম্মদপুর গ্রামে অভিযান পরিচালনা করে। অভিযানে ঐ গ্রামের মোঃ রুবেল ও ভাংগন মন্ডলের কাছে থাকা ১০০ গ্রামের প্যাকেট করা ৮টি প্যাকেটে ৮০০ গ্রাম হেরোইন উদ্ধার করে আভিযানিক দল। এই ঘটনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়, কুষ্টিয়ার পরিদর্শক তারেক মাসুদ বাদী হয়ে দৌলতপুর থানায় ৪০জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা নং- ৪৫, তারিখ-১৯/১০/২০১৭ইং।

দৌলতপুর থানা পুলিশ ২০১৮ সালের ২৭ জানুয়ারী আদালতে চার্জশীট জমা দেই।

দীর্ঘ শুনানী শেষে আজ আদালত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ধারার টেবিলের ১(খ) ক্রমিকে দোষী সাব্যস্ত করে এ রায় ঘোষনা করেন। 

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি ও কুষ্টিয়া জজ কোর্টের পিপি অ্যাড. অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। 

এই মামলায় আসামী পক্ষের আইনজীবি ছিলেন অ্যাড. মীর আশরাফুল ইসলাম (নয়ন)।