Opu Hasnat

আজ ১৬ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

ফরিদপুরে বজ্রপাতে নারীসহ তিনজনের মৃত্যু ফরিদপুর

ফরিদপুরে বজ্রপাতে নারীসহ তিনজনের মৃত্যু

ফরিদপুরের সালথা ও নগরকান্দা উপজেলার তিনটি পৃথকস্থানে বজ্রপাতের ঘটনায় নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন সালথা উপজেরার কাটদি স্বজনকান্দা গ্রামের ইদ্রিস মোল্যার স্ত্রী হাসি বেগম(৫৩) ও বাতা গ্রামের ইসমাইল মোল্যার পুত্র সৌদি প্রবাসি বিল্লাল মোল্যা(৪৭) ও নগরকান্দা উপজেলার বিলনালিয়া গ্রামের ইমরান ব্যাপারী(২২)।  

সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান মোল্যা মৃত্যুর ঘটনা স্বীকার করে জানান, দুপুরে হাসি বেগম তার রান্না ঘড়ে কাজ করার সময় রান্না ঘড়ের উপর বজ্রপাত হয়। অন্যদিকে বিল্লাল মোল্যা বাড়ীর পাশে পাট ক্ষেত্রে কাজ করার সময় তার উপর বজ্রপাত পরে। ঘটনার সাথে সাথে পরিবার ও স্থানীয়রা তারেদকে উদ্ধার করে নগরকান্দা উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক এ কে এম ফরহাদ হোসেন তাদের মৃত্যুর কথা ঘোষনা করেন। 

মাঝারদিয়া ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়াদ আলী জানান, বিল্লাল মাতুব্বার সৌদি থেকে ঈদের আগে দেশে আসেন। বৃহস্পতিবার দুপুরে বৃষ্টির সময় ছেলেকে সাথে নিয়ে মাঠে কাজ করতে ছিলেন। এসময় বজ্রপাত তার মাথার উপর পড়লে তিনি মারা যান। তার ছেলে সুস্থ্য আছে। 

কাগদি বাজারের ব্যবসায়ী মোঃ লিটন জানান, কাগদি গ্রামের ইদ্রিস মোল্যার স্ত্রী হাসি বেগম দুপুরে বৃষ্টির সময় রান্নাঘরে ছিলেন। এসময় বজ্রপাত রান্নাঘরের উপর পড়লে হাসি বেগম মারা যান। 

অপরদিকে একই সময় নগরকান্দা উপজেলার বিলনালিয়া গ্রামের ইমরান ব্যাপারী বাড়ির পাশের একটি ডোবায় পাট ধোয়ার সময় তার উপর বজ্রপাত হলে তার মৃত্যু হয়।  

এদিকে দুটি উপজেলায় তিনজনের বজ্রপাতে মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।