Opu Hasnat

আজ ১৬ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

সুনামগঞ্জে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা, ৩৫ ডেঙ্গু রোগী ভর্তি সুনামগঞ্জ

সুনামগঞ্জে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা, ৩৫ ডেঙ্গু রোগী ভর্তি

সুনামগঞ্জে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। ঢাকায় আক্রান্ত হয়ে ঈদের ছুটিতে সুনামগঞ্জের গ্রামের বাড়ি এসে অনেকেই ডেঙ্গুতে ভোগছেন। সুনামগঞ্জ পৌরসভার ৪ কর্মকর্তা-কর্মচারী চাকুরি সরকারি করণসহ বিভিন্ন দাবিতে ঢাকায় অবস্থান ধর্মঘটে গিয়ে বাড়ি ফিরেছেন ডেঙ্গু নিয়ে। জেলার বিভিন্ন হাসপাতালে এই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন ৩৫ জন। হাসপাতালে ভর্তি না হয়ে সরাসরি সিলেটে চিকিৎসা নিতে গেছেন এরকম আরো অনেকে রয়েছেন বলে স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীলরাই জানিয়েছেন। 

সুনামগঞ্জ সিভিল সার্জন অফিস থেকে পাওয়া তথ্য অনুযায়ী শহরের ষোলঘর এলাকার কামাল হোসেনের ছেলে ফাহিম আহমদ, শহরতলির মাইজবাড়ীর আলাউদ্দিনের ছেলে মাসুম মিয়া, সদর উপজেলার রঙ্গারচর গ্রামের আজাদ মিয়ার ছেলে রায়হান আলী, মোল্লাপাড়া ইউনিয়নের মোশাহিদ মিয়ার ছেলে কবির হোসেন, পৌর শহরের মল্লিকপুর জুনাব আলীর ছেলে গিয়াস উদ্দিনসহ ৩৫ জন ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত। আক্রান্তদের সকলেই ঢাকায় আক্রান্ত হয়ে সুনামগঞ্জে এসেছেন। সুনামগঞ্জে এখনো জেলায় এডিস মশার লার্ভার পরীক্ষা করা হয়নি। 

সরেজমিনে ঘুরে এবং কথা বলে  ডেঙ্গু রোগে আক্রান্ত অনেক রোগী ও তার স্বজনরা জানাান, সুনামগঞ্জ এই সরকারী হাসপাতালে ডেঙ্গু রোগের জন্য উন্নতমানের যন্ত্রপাতি এবং ঔষধপত্র না থাকায় অনেক সময় ভোগান্তিতে পরতে হয়। কোন রোগীর অবস্থা একটু গুরুতর হলে এখানের কর্তব্যরত ডাক্তারগণ উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে দেন। তাদের দাবী দ্রুত এই হাওরপাড়ের ২৫ লাখ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার একমাত্র প্রতিষ্ঠান সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে জনবল নিয়োগসহ সকল ধরনের যন্ত্রপাতি ও বিনামূল্য ঔষধপত্র সরবরাহ করলে স্বাস্থ্য সেবা নিয়ে হাওরপাড়ের জনপদের মানুষের দুঃচিন্তা অনেকটা কমে যাবে। তাই দ্রুত হাসপাতালে সুযোগ সুবিধা বাড়ানোর জন্য সরকারের নিকট দাবী জানান। 

এ ব্যাপারে সদর হাসপাতালের ডেঙ্গু মেডিসিন পুরুষ ওয়ার্ডের ডেঙ্গু বিভাগের ইনচার্জ গীতা চিষা জানান,‘সদর হাসপাতালে ডেঙ্গু রোগিরা চিকিৎসা নিয়েছেন। কিছু ডেঙ্গু রোগীকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে। তবে আমাদের এখানো ডেঙ্গু রোগিদের জন্য পর্যাপ্ত পরিমানে ঔষুদ মজুদ রয়েছে। 

এ ব্যাপারে সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. আশুতোষ দাস জানান, সুনামগঞ্জে স্থানীয়ভাবে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন এমন কোন রোগী পাওয়া যায় নি। সকলেই ঢাকায় আক্রান্ত হয়ে ফিরেছেন। আমাদের পর্যাপ্ত পরিমাণ ঔষুধপত্র, কীট সহ চিকিৎসা সামগ্রী আছে। 

এই বিভাগের অন্যান্য খবর