Opu Hasnat

আজ ১৬ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

পাইকগাছায় ঘের মালিকের স্বেচ্ছাচারিতায় সরকারি রাস্তা বিলিন খুলনা

পাইকগাছায় ঘের মালিকের স্বেচ্ছাচারিতায় সরকারি রাস্তা বিলিন

পাইকগাছায় ঘের মালিকের স্বেচ্ছাচারিতা ও উদাসীনতায় সরকারি যাতায়াতের রাস্তা বিলিন হয়ে ঘেরের সাথে একাকার হয়ে গেছে। চরম দুর্ভোগের শিকারে পরিণত হয়েছে এলাকাবাসী সহ শিক্ষার্থীরা। দেখার কেউ নেই। ঘটনাটি উপজেলার উত্তর কাইনমুখীর পশ্চিমপাড়া এলাকায়। 

জানা যায়, উপজেলার সোলাদানা ইউপির শিশুতলা নামক স্থানের ব্রীজ পার হয়ে উত্তর-দক্ষিণ কাইনমুখীর ইটের সোলিং এর পশ্চিম পাশে একটি সরকারি যাতায়াতের রাস্তা রয়েছে। উক্ত রাস্তার পাশে একই এলাকার মৃত গোপাল চন্দ্র মন্ডলের পুত্র পরিমল চন্দ্র মন্ডল (মাস্টার) ও মৃত অতুল মন্ডলের পুত্র পরিতোষ মন্ডলের মৎস্য লীজ ঘের সহ কয়েকটি ছোট ছোট ঘের রয়েছে। পরিমল ও পরিতোষের মৎস্য লীজ ঘেরের সীমানায় অবস্থিত রাস্তার অংশ ঘেরের পানির ঢেউয়ে ভেঙ্গে ঘেরের সাথে একাকার হয়ে গেছে। বর্তমানে উক্ত রাস্তার উপরে প্রায় ২ ফুট পানি অবস্থান করছে। উক্ত এলাকার লোকজন পানি ভেঙ্গে চলাচল করতে চরম সমস্যার মধ্যে রয়েছে। এছাড়া স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা বই-খাতা নিয়ে বিলিন হওয়া রাস্তা পার হয়ে আসতে পারছে না। যে কারণে সকলেই সীমাহীন দুর্ভোগের কবলে পড়েছে। 

এলাকার দুলাল চন্দ্র মন্ডল (৬৫) জানান, ঘের মালিকের নিকট রাস্তাটি সংস্কারের কথা বললে তিনি আমাদের উপর চড়াও হয়ে বলেন, সরকারি রাস্তা সরকার করবে, আমি পারব না। কেনারাম ও খোকন জানান, ঘের মালিকরা প্রভাবশালী হওয়ায় রাস্তা মেরামত হচ্ছে না। 

ইউপি চেয়ারম্যান এস,এম, এনামুল হক জানান, মৎস্য লীজ ঘেরের মালিকের উদাসীনতা ও স্বেচ্ছারিতার কারণে রাস্তাটি বিলিন হয়েছে। আমি বারংবার রাস্তাটি মেরামতের কথা বললেও তারা গুরুত্ব দিচ্ছে না। ঘের মালিক পরিমল মন্ডল জানান, পার্শ্ববর্তী কার্তিক মন্ডল রাস্তার পাশ থেকে মাটি কেটে তার বাড়ির মধ্যে ভরাট করার কারণে রাস্তাটির এ দুর্বাবস্থা হয়েছে। আমি আগামী কাল থেকেই রাস্তা মেরামতের কাজ শুরু করব।