Opu Hasnat

আজ ১৬ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

রাজাপুরে রাস্তায় গাছ পড়ে ৭দিন ধরে যান চলাচল বন্ধ ঝালকাঠি

রাজাপুরে রাস্তায় গাছ পড়ে ৭দিন ধরে যান চলাচল বন্ধ

ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার বলারজোড় শ্রীমন্তকাঠী সংযোগ সড়কের সাকরাইল গ্রামের সার্বজনীন বারোয়ারী পুজা মন্ডপের সামনে গাছ পড়ায় ৭দিন ধরে যান চলাচল বন্ধ রয়েছে। এতে স্কুল কলেজগামী মাদ্রাসা শিক্ষার্থীদের মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। অনুন্নত পথ ও কাঁদামাটি পেরিয়ে শিক্ষা প্রতিষ্ঠান ও হাট-বাজারে যেতে হচ্ছে। জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনকে একাধিকবার জানানো হলেও তারা কোন ব্যবস্থা নিচ্ছেন না বলে এলাকাবাসীর অভিযোগ। 

স্থানীয় ইউপি সদস্য মোঃ মনির হোসেন সিকদার জানান, বারোয়ারী পূজা মন্ডপ আড়াইশ’ বছরেরও বেশি পূর্বে প্রতিষ্ঠা হয়। তখন থেকেই ধর্মীয় উপাসনা করে আসছেন ভক্তরা। প্রতিষ্ঠার কয়েক বছর পরে একটি রেইন্ট্রি গাছ লাগানো হয়। ওই জমির সকল কাগজপত্রে দেবোত্তর সম্পত্তির নামে রেকর্ড হয়।  ২ শতাধিক বছর বয়সী গাছ ১৩ আগস্ট (মঙ্গলবার) রাতে উপরে পরে। গাছটি সম্পুর্ণ রাস্তার উপরে থাকায় সেই থেকে সকল ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। ওই রাস্তা থেকে ইজিবাইক ও অটোরিক্সায় শ্রীমন্তকাঠি বালিকা বিদ্যালয়, শ্রীমন্তকাঠি মাধ্যমিক বিদ্যালয়, শ্রীমন্তকাঠি প্রাথমিক বিদ্যালয়, সাকরাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়, কেওতা ঘিগড়া ফাজিল মাদ্রাসার শিক্ষার্থীরা যাতায়াত করতো। এমনকি ঐতিহ্যবাহী বলারজোড় বাজারে আগন্তুকদেরও যাতায়াতে সমস্যার সৃষ্টি হচ্ছে। 

৭ দিন যাবত সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করা গাছটি রাস্তা থেকে অপসারণের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান মুজিবুল হক মৃধা, উপজেলা নির্বাহী কর্মকতা সোহাগ হাওলাদারকে জানানো হলেও তারা কোন ব্যবস্থা নেয়নি। উপায়ন্ত না পেয়ে মন্দির কমিটির সাথে যোগাযোগ করা হয়েছে। তারা মঙ্গলবার বৈঠকে বসে গাছ সরানোর বিষয়ে সিদ্ধান্ত নিবে বলেও জানান ইউপি সদস্য মনির। 

এই বিভাগের অন্যান্য খবর