Opu Hasnat

আজ ২২ নভেম্বর শুক্রবার ২০১৯,

সৈয়দপুরে স্মৃতিঅম্লান ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন নীলফামারী

সৈয়দপুরে স্মৃতিঅম্লান ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

নীলফামারীর সৈয়দপুর থেকে সৈয়দা রুখসানা জামান শানু : নীলফামারীর সৈয়দপুরে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্মৃতিঅম্লান ভাংচুরের প্রতিবাদে মানবন্ধন করা হয়েছে। সোমবার (১৯  আগস্ট) দুপুরে দুই ঘন্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালন করেছে মুক্তিযুদ্ধে শহীদদের সন্তানের সংগঠন প্রজম্ম’ ৭১, মুক্তিযোদ্ধা কমান্ড ও মাটি ও মানুষের সংগঠন শিকড়। 

মানববন্ধন চলাকালে সৈয়দপুর জিআরপি মোড়ে অবস্থিত স্মৃতিঅম্লান চত্বরে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াত হোসেন খোকন, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, যুগ্ম সম্পাদক জোবায়দুর রহমান, শহীদ পরিবারের সদস্য প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান, এম আর আলম ঝন্টু, মুক্তিযোদ্ধা একরামুল হক, সৈয়দপুর শিল্পী সমিতির সভাপতি হোসনে আরা লিপি, শিকড়ের উপদেষ্টা জিয়াউল ইসলাম, সভাপতি আমিন, প্রজম্ম'৭১ জেলা সাংগঠনিক সম্পাদক মোনায়মুল হক, তাঁতী লীগৈর সাধারণ সম্পাদক মোস্তফা কামাল প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী চক্র যারা এখনো পাকিস্থানের স্বপ্ন দেখে তারাই ভেঙ্গেছে স্মৃতিঅম্লান। ওই দুর্বৃত্তদের ১০ দিনের মধ্যে গ্রেপ্তারের দাবি জানানো হয়। অন্যথায় সৈয়দপুরে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিযারি উচ্চারণ করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একটি স্মারকলিপি প্রদান করা হয়। সৈয়দপুর ইউএনও এস. এম. গোলাম কিবরিয়া স্মারকলিপি পাওয়ার কথা স্বীকার করেন।